সাপাহার সীমান্তে বুকে অস্ত্র ঠেকিয়ে বিজিবি সদস্যের আত্মহত্যা


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ৩, ২০২২, ১২:৪০ PM /
সাপাহার সীমান্তে বুকে অস্ত্র ঠেকিয়ে বিজিবি সদস্যের আত্মহত্যা

স্টাফ রিপোর্টার:

নওগাঁর সাপাহার সীমান্তে এক বিজিবি সদস্য তার নিজের নিকট থাকা অস্ত্র বুকে ঠেকিয়ে আত্মহত্যা করেছে। আত্মত্যাকারী বিজিবি সদস্য ১৬ বিজিবি ব্যাটালিয়নের সাপাহার উপজেলার সুন্দরইল বিজিবি ক্যাম্পে কর্মরত সিপাহী তানভীর (২৬) বলে জানা গেছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ভোরে ওই সিপাহী সকলের অজান্তে ক্যাম্প অভ্যন্তরে নিজের নিকট থাকা রাইফেল বুকে ঠেকিয়ে পা দিয়ে ট্রিগার চেপে আত্মহত্যার চেষ্টা করে। ওই দিন সকাল ৭টার দিকে বিজিবির অন্যান্য সদ্যস্যরা আহত অবস্থায় তানভীরকে সাপাহার হাসপাতালে নিয়ে এলে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে বিজিবি সদস্যরা উন্নত চিকিৎসার জন্য দ্রুত তাকে তাদের গাড়ীতে তুলে হাসপাতাল ত্যাগ করে। কিছু দুর যাবার পর রাস্তায় বিজিবি সদস্য তানভীরের অবস্থা আশংকাজনক হলে পরিস্থিতি বেগতিক দেখে বিজিবি সদস্যগণ পুনরায় তাকে সাপাহার হাসপাতালে ফেরত নিয়ে আসে। এ সময় জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা: আবু হানিফ তাকে দেখে মৃত্যু ঘোষনা করেন।

এ বিষয়ে স্থানীয় থানায় জানানো হলে পুলিশ হাপাতাল চত্ত্বরে এসে লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করেন। ঘটনার বিষয়ে নওগাঁ ১৬বিজিবির অধিনায়ক লে: কর্ণেল আসাদ এর সাথে কথা বললে বিষয়টি তাদের আভ্যান্তরিন বিষয় এ ব্যাপারে কোন নিউজ প্রকাশ করা যাবেনা বলেও তিনি স্থানীয় সাংবাদিকদের জানিয়ে দেন।

সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমান সরকার এর সাথে কথা হলে এবিষয়ে থানায় একটি ইউডি মামলা দায়ের হয়েছে ও লাশের সুরতহাল রিপোর্ট শেষে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও তিনি জানিয়েছেন। তবে কি কারনে ওই বিজিবি সদস্যের আত্মহত্যার ঘটনা সংঘঠিত হয়েছে তার প্রকৃত রহস্য জানা যায়নি।

আত্বহত্যাকারী বিজিবির সিপাহী তানভীর রহমান নড়াইল জেলার লোহাগড়া উপজেলার ইটনা গ্রামের শেখ আরজুনুর রহমানের ছেলে বলে জানা গেছে।