প্ল্যান ইন্টারন্যাশনালের অ্যাওয়ার্ড পেলেন জাগো নিউজের জাহাঙ্গীর


DBkhobor24 প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২০, ২০২২, ৪:২৭ PM /
প্ল্যান ইন্টারন্যাশনালের অ্যাওয়ার্ড পেলেন জাগো নিউজের জাহাঙ্গীর

অতিথিদের হাত থেকে পুরস্কার গ্রহণ করছেন জাহাঙ্গীর আলম/ ছবি: জাগো নিউজ
প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ মিডিয়া

 

নিজস্ব প্রতিবেদকঃ

অ্যাওয়ার্ড-২০২১ পেয়েছেন জাগো নিউজের নিজস্ব প্রতিবেদক জাহাঙ্গীর আলম। ‘করোনায় বেড়েছে বাল্যবিয়ে, লাগাম টানতে দরকার আইনের প্রয়োগ’ শীর্ষক প্রতিবেদনের জন্য তাকে এই পুরস্কার দেওয়া হয়েছে।

রোববার (২০ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে আয়োজিত এক অনুষ্ঠানে জাহাঙ্গীর আলমসহ বিজয়ী নয় সাংবাদিকের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক প্রতিমন্ত্রী এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি।

তিনি বলেন, বাল্যবিবাহ রোধে যারা ভূমিকা রাখছেন, এটা নিয়ে যারা কাজ করছেন, তাদের পুরস্কৃত করা হচ্ছে। এটা বেশ ভালো একটি আয়োজন। আমাদের সমাজে নানা ধর্ম, বর্ণ, মতের পার্থক্য রয়েছে। সেটা দূর করে সবাই সম্মিলিতভাবে কাজ করতে হবে। সবাই মিলেই আমরা এই সমাজের পরিবর্তন করবো।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, জ্যেষ্ঠ সাংবাদিক জ ই মামুন, সংস্কৃতিকর্মী শাহনাজ খুশি, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ গার্লস রাইটস’র পরিচালক কাশফিয়া ফিরোজ, হেড অব সেন্ট্রাল অ্যান্ড নর্দান রিজিওন আশিক বিল্লাহ এবং প্রকল্প ব্যবস্থাপক নজরুল ইসলাম চৌধুরী।

প্ল্যান ইন্টারন্যাশনালের এবারের আয়োজনে জাতীয় ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেয়েছেন জাহাঙ্গীর আলম। ২০২০ সালের ১৬ আগস্ট জাগো নিউজে প্রকাশিত ‘করোনায় বেড়েছে বাল্যবিয়ে, লাগাম টানতে দরকার আইনের প্রয়োগ’ শীর্ষক বিশেষ প্রতিবেদনে তাকে এ সম্মাননা এনে দিয়েছে। ওই প্রতিবেদনে করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির মধ্যে বাল্যবিয়ে বৃদ্ধির চিত্র এবং এর প্রতিকারে আইনের প্রয়োগ নিয়ে বিশেষজ্ঞ মতামত তুলে ধরেছিলেন জাহাঙ্গীর আলম।

জাতীয় ক্যাটাগরিতে এই পুরস্কার পেয়েছেন শাহেদ শফিক (বাংলা ট্রিবিউন), নীলিমা জাহান (দ্য ডেইলি স্টার), সাজ্জাদ পারভেজ (যমুনা টিভি), নাজনীন আখতারও (প্রথম আলো)।

আঞ্চলিক ক্যাটাগরিতে পুরস্কারটি পেয়েছেন জহিরুল ইসলাম (এসএ টিভি), শাকিল মুরাদ (একাত্তর টিভি), সফি খান (প্রথম আলো) এবং মাসুদুর রহমান (আজকের পত্রিকা)।

জাহাঙ্গীর আলম ২০১৯ এবং ২০২০ সালে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মিডিয়া ফেলোশিপ লাভ করেন। এর আগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে শ্রেষ্ঠ রিপোর্টিংয়ের জন্য ‘ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০১৮’ লাভ করেন তিনি।

এসএমএস/এমএইচআর/এইচএ/জেআইএম

সাংবাদিক   পুরস্কার   প্রেসক্লাব