স্কাউটসরাই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বে-বন ও পরিবেশ মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ১৯, ২০২২, ১১:৫১ PM /
স্কাউটসরাই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বে-বন ও পরিবেশ মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি

মৌলভীবাজার প্রতিনিধিঃ

মৌলভীবাজারের জুড়ীতে বন ও পরিবেশ জলবায়ূ পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি বলেন, কাব ও স্কাউটসরা শৃঙ্খলিত জীবনযাপন করে, তারা যে শিক্ষা অর্জন করে তা সারা জীবন কাজে লাগবে । স্কাউটস-এর দর্পন সোনার বাংলা গড়ার স্পন্দন। এই সোনার বাংলা গড়ার জন্যই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জেল খেটেছেন জীবন দিয়েছেন। তার নেতৃত্বেই দেশ স্বাধীন হয়েছে। তার মেয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, উন্নত দেশ হিসেবে বেশি স্বীকৃতি পাচ্ছে। আজকের স্কাউটসদের মাধ্যমেই এ দেশ সোনার বাংলায় পরিণত হবে ।

শনিবার (১৯ মার্চ) বিকেলে জুড়ী উপজেলার রত্না চা বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৩য় উপজেলা কাব ক্যাম্পুরী ও ৩য় উপজেলা স্কাউট সমাবেশ-২০২২ এর উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্কাউটস সভাপতি সোনিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্টিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বীরমুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক উপজেলা চেয়ারম্যান, বাংলাদেশ স্কাউটস, সিলেট অঞ্চল সম্পাদক মুবিন আহমদ, জায়গীরদার, জুড়ী থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী, বাংলাদেশ স্কাউটস মৌলভীবাজার এর কমিশনার খায়রুজ্জামাল শ্যামল, ফয়জুর রহমান, রত্না চা বাগানের ব্যবস্থাপক তারেক আহমদ চৌধুরী, বাংলাদেশ স্কাউটস কেন্দ্রিয় সদস্য সিরাজুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্কাউটস কমিশনার রিংকু রঞ্জন দাস ভাইস চেয়ারম্যান, পরিচালনা করেন সহকারী কমিশনার মাহবুবুল ইসলাম কাজল ও মামুনুর রশীদ সাজু।

৫ দিন ব্যাপী উক্ত অনুষ্টানে উপজেলার ৮৩টি প্রাথমিক বিদ্যালয়, ২৮টি মাদ্রাসা ও মাধ্যমিক বিদ্যালয়ের কাব ও স্কাউটস, একশ কর্মকর্তা এবং একশ স্বেচ্ছাসেবকসহ ১১৬৮জন অংশগ্রহণ করেন।