সুবর্ণচরে গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় ওভার স্পিড পিক-আপ উল্টে নিহত-১ আহত-২


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ১০, ২০২২, ২:০০ PM /
সুবর্ণচরে গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় ওভার স্পিড পিক-আপ উল্টে নিহত-১ আহত-২

আহসান হাবীব, স্টাফ রিপোর্টার।

নোয়াখালী সুবর্ণচর-সদর সীমানায় পিকআপ ভ্যান উল্টে মো. নাছির (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।

আজ ১০ মার্চ (বৃহস্পতিবার) ভোর রাতে সোনাপুর-চেয়ারম্যানঘাট সড়কের সুলতান নগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় আরও দুজন গুরুতর আহত হন এবং পিকআপ ভ্যানের নিচে চাপা পড়ে একটি গরু মারা যায়।

আহত ব্যক্তিরা হলেন, কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের জামানের ছেলে রুবেল (২০) ও হাতিয়ার পশ্চিম বড় ডেইল এলাকার গিয়াস উদ্দিনের ছেলে রাহাত (২১)। আহতদের ভাষ্য মতে, নিহতের বাড়ি চট্টগ্রামের মহেশখালী এলাকায়। ঘটনার পর তাঁদের সঙ্গে থাকা আরও দুজন পালিয়ে যান।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার চর জব্বার ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের পরিষ্কার বাজার এলাকার ছেরাজুল ও সেলিমের বাড়ি থেকে গরু চোর চক্রের পাঁচজনের একটি দল ৪টি গরু পা বেঁধে খড় দিয়ে ঢেকে চুরি করে নিয়ে যাচ্ছিল।

পিকআপ ভ্যানটি সোনাপুর-চেয়ারম্যানঘাট সড়কের সুলতাননগর এলাকায় পৌঁছালে গাড়ির সামনের চাকা লিক হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় উল্টে যায়। এ সময় পিকআপের নিয়ে চাপা পড়ে এক ব্যক্তি ও একটি গরু ঘটনাস্থলে মারা যায়। এ ঘটনায় অপর দুই ব্যক্তি গুরুতর আহত হন।

পরে স্থানীয়দের সহায়তায় পুলিশ তাঁদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাঁদের নোয়াখালী সদর হাসপাতালে পাঠায়। অপর দুই চোর পালিয়ে যায়।

চরজব্বার ইউনিয়নের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ ওমর ফারুক বলেন, সম্প্রতি সময়ে এলাকায় একাধিক গরু চুরি হয়। চোরেরা বিভিন্ন কৌশলে এসব চুরির ঘটনা ঘটাচ্ছে। ৫ নম্বর ওয়ার্ডের পরিষ্কার বাজার এলাকার ছেরাজুল ও সেলিমের ৪টি গরু পা বেঁধে খড় দিয়ে ঢেকে চুরি করে নিয়ে পালানোর সময় পিকআপ ভ্যানের চাকা লিক হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে গরু চোর সন্দেহভাজন ব্যক্তি মারা যান।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, গরু চুরি করার পর টহল পুলিশ দেখে দ্রুতগতিতে পিকআপ ভ্যান নিয়ে পালানোর সময় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। পিকআপ ভ্যানের মধ্যে থাকা চোর চক্রের এক সদস্য নিহত হন। সেখানে গিয়ে তিনটি গরু ও তাঁদের ব্যবহৃত গাড়ি উদ্ধার করা হয়েছে।

ওসি আরও বলেন, আহতদের নোয়াখালী সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।