সাবিনাদের বরণের অপেক্ষায় বাংলাদেশ


DBkhobor24 প্রকাশের সময় : সেপ্টেম্বর ২১, ২০২২, ১২:২৫ PM /
সাবিনাদের বরণের অপেক্ষায় বাংলাদেশ

বিশেষ সংবাদদাতাঃ

আর মাত্র কিছু সময়ের অপেক্ষা। দুপুর ১টা ৫০ মিনিটে দেশের মাটিতে পা রাখবেন দক্ষিণ এশিয়া জয় করা বাংলাদেশের মেয়েরা। এমন বহুবার মেয়েরা বিদেশ থেকে ঘরে ফিরেছে। কিন্তু এবারের ফেরাটা অন্যরকম। পুরো দেশের মানুষ তাদের আসার অপেক্ষায়। এবার মেয়েদের হাতে থাকবে সাফ চ্যাম্পিয়নশিপের ট্রফি। দুই দিন আগে যে ট্রফি জয় করেছে নেপালকে হারিয়ে।

কাঠমান্ডু থেকে ঢাকা বিমানে এক ঘণ্টার পথ। এই এক ঘণ্টা আজ সহজে শেষ হবে না সাবিনাদের। কখন ট্রফি হাতে দেশের মাটিতে পা রাখবো-এই অপেক্ষা যেন ফুরাতেই চাইবে না সাবিনাদের।

ঢাকায় যখন পা রাখবেন তখন সাবিনারা দেখতে পাবেন অন্যরকম এক পরিবেশ। হাজার হাজার মানুষ আর মিডিয়া ক্যামেরার ভিড় ঠেলে তাদের বের হতে হবে বিমান বন্দর থেকে। বাইরে এসে দেখবেন তাদের জন্য প্রস্তুত ছাদখোলা বাস। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে যে বাসটি প্রস্তুত করেছে বিআরটিসি।

এই ছাদখোলা বাসে করেই সাবিনা, কৃষ্ণা, মারিয়া, মনিকা, সানজিদা, স্বপ্না, রূপনা, আঁখি খাতুন, মাসুরা পারভীন আর শামসুন্নাহরদের বিমান বন্দর থেকে নেওয়া হবে মতিঝিলস্থ বাফুফে ভবনে। আগে পিছে থাকবে মিডিয়া, নিরাপত্তা বাহিনী আরো কতো উৎসুক মানুষ। রাস্তার দুই পাশের হাজার হাজার মানুষ করতালি দিয়ে মেয়েদের স্বাগত জানাতে প্রস্তুত হয়ে আছে। প্রস্তুত হয়ে আছে দেশের মানুষ। সবাই যে সাবিনাদের ফেরার অপেক্ষায়। একঝাক যোদ্ধা মেয়ের অপেক্ষায়।

১৯ সেপ্টেম্বর নেপালের কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে স্বাগতিকদের ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো বাংলাদেশ শিরোপা জিতেছে সাফ চ্যাম্পিয়নশিপের। বাংলাদেশ পাঁচটি ম্যাচ খেলে সবগুলো জিতেছে। ২৩ গোল করে হজম করেছে একটি। হার না মানা নারী ফুটবল দলের অন্যরকম দেশে ফেরার অপেক্ষায় সবাই।

বাংলাদেশ-ফুটবল নারী-ফুটবল