সাপাহারে স্কুল মাঠে গ্রামীণ হাট শিক্ষার্থীরা হলো ক্রেতা বিক্রেতা


DBkhobor24 প্রকাশের সময় : অক্টোবর ২৪, ২০২২, ৭:৩৬ PM /
সাপাহারে স্কুল মাঠে গ্রামীণ হাট শিক্ষার্থীরা হলো ক্রেতা বিক্রেতা

স্টাফ রিপোর্টারঃ

নওগাঁর সাপাহারে শিশুতোষ শিক্ষা প্রতিষ্ঠান সাপাহার ক্যাডেট একাডেমি স্কুলের শিক্ষার্থীদের আয়োজনে “গঞ্জের হাট” নামক একটি গ্রামীণ হাটের বাস্তব চিত্র তুলে ধরা হয়েছে।

সোমবার সকাল ১১ টায় শিক্ষার্থীদের আয়োজনে সাপাহার ক্যাডেট একাডেমি স্কুল মাঠে ব্যতীক্রম ধর্মী এই শিক্ষামূলক আয়োজন গ্রামীন হাট বসিয়ে কেনা কাটা শিখতেছে শিক্ষার্থীরা উক্ত হাটে শিক্ষার্থীরাই ছিল ক্রেতা এবং তারাই ছিল বিক্রেতা।

এই হাটে বসেছিল বিভিন্ন ধরনের সবজির দোকার, মুদিখানা দোকান, মিষ্টির দোকান, জিলাপির দোকান, স্টেশনারির দোকান,মুখরোচক পেয়ারা মাখার দোকান, কলার দোকান, বাদামের দোকান সহ প্রয়োজনীয় নিত্যপন্যের দোকান।

অভিভাবকরা জানান,এই আয়োজনে শিক্ষার্থী ও অভিভাবক আমরা উভয়ই উপভোগ করেছি এটি ছিল খুবই চমৎকার ও আনন্দদায়ক আয়োজন গ্রামীণ হাট কেমন হয় কিভাবে হয় তা আমাদের শিক্ষার্থীরা দেখলো জানলো এবং শিখলো শিখার কৌশল এরকমই হওয়া দরকার ধন্যবাদ কর্তৃপক্ষকে।

বিদ্যালয়ের পরিচালক সাংবাদিক গোরাপ খন্দকার জানান, এই হাট থেকে আমাদের শিক্ষার্থীরা অনেক কিছুই শিখেছে, কিভাবে বাজার করতে হয়,কিভাবে জিনিসের দাম দর করতে হয়,কোন দ্রব্য কেজি দরে কিনতে হয়,কোন দ্রব্য হালি দরে কিনতে হয়,কিভাবে ক্রেতা বিক্রেতাদের সাথে কথা বলতে হয়,এই হাটের মাধ্যমে দৈনন্দিন জীবনে গণিতের ব্যবহারিক প্রয়োগ,টাকার হিসেব ও গণনা করা শিখেছে শিক্ষার্থীরা । আমরা পাঠদান ও শিক্ষাকার্যক্রম আনন্দের মাধ্যমে করার চেষ্টা করতেছি।