সাকিব চাইলে দেশে ফিরতে পারবে: বিসিবি


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ২১, ২০২২, ২:০৬ PM /
সাকিব চাইলে দেশে ফিরতে পারবে: বিসিবি

বিশেষ সংবাদদাতাঃ

এবারের দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার আগে নিজের মানসিক ক্লান্তির কথা বলেছিলেন সাকিব আল হাসান। এরপর দুবাই থেকে ফিরে তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলতে দক্ষিণ আফ্রিকা যাওয়ার ব্যাপারে মনস্থির করেন এ বিশ্বসেরা অলরাউন্ডার।

কিন্তু সেখানে গিয়ে এবার পারিবারিকভাবে মানসিক চিন্তার মধ্যে পড়ে গেছেন সাকিব। অসুস্থ হয়ে হাসপাতালে সাকিবের মা-সন্তানসহ পরিবারের পাঁচ সদস্য। ফলে এখন সাকিবের চলতি দক্ষিণ আফ্রিকা সফর পড়ে গেছে অনিশ্চয়তায়।

এই পরিস্থিতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পূর্ণ সমর্থন পাচ্ছেন সাকিব। আজ সকালে বোর্ডের ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘পারিবারিক বিষয়ে আমাদের বাধা দেওয়ার প্রশ্নই আসে না। সাকিব চাইলে দেশে চলে আসতে পারবে।’

পাশাপাশি জালাল এটিও জানিয়েছেন, যতদূর সম্ভব দক্ষিণ আফ্রিকায় পুরো সফরটিই শেষ করতে চান সাকিব। দেশের পরিস্থিতি যদি সামাল দেওয়ার অবস্থায় থাকে তাহলে আর ফিরবেন না সাকিব। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে তখন অন্য সিদ্ধান্ত নেবেন তিনি।

জালালের ভাষ্য, ‘সাকিবের সঙ্গে শনিবার রাতে কথা হয়েছে আমার। সে আমাকে জানিয়েছে, পরিবারের অবস্থা যদি সেখান (দক্ষিণ আফ্রিকা) থেকে সামাল দেওয়ার মতো থাকে তাহলে পুরো সফরই করবে। অনাকাঙ্ক্ষিত কোনো পরিস্থিতি তৈরি হলে তখন অন্য কিছু চিন্তা করবে সাকিব।’

উল্লেখ্য, সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির ছাড়া মা, তিন সন্তান, শাশুড়ি সবাই অসুস্থ হয়ে হাসপাতালে। সাকিবের মা হৃদরোগে আক্রান্ত হয়ে এভারকেয়ার হাসপাতালে।

জানা গেছে, আগের দুদিন অচেতন ছিলেন সাকিবের মা শিরিন আক্তার। পরে পরশু রাতে তাকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

এছাড়া সাকিবের একমাত্র ছেলে আইজাহ ও ছোট মেয়ে ইররামেরও শরীর ভালো নয়। ভাবা হচ্ছে, তাদের নিউমোনিয়া হয়েছে। তারা দুজনও এভারকেয়ার হাসপাতালে। সাকিবের বড় মেয়ে আলাইনাও ঠান্ডা জ্বরে আক্রান্ত। তাকেও একই হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এছাড়া সাকিবের শাশুড়ি ক্যান্সারের রোগী। তার চিকিৎসা চলছে সম্মিলিত সামরিক হাসপাতালে। এখন স্ত্রী শিশিরই একমাত্র সুস্থ। তিনিই সবার দেখভাল করে যাচ্ছেন।

ক্রিকেট বাংলাদেশ-ক্রিকেট সাকিব-আল-হাসান