সরকারের ভুলনীতির কারণে নিত্যপণ্যের দাম বেড়েই চলছে—সিপিবি নওগাঁ


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ১০, ২০২২, ৮:৫৩ PM /
সরকারের ভুলনীতির কারণে নিত্যপণ্যের দাম বেড়েই চলছে—সিপিবি নওগাঁ

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধিঃ

সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সদস্য ও নওগাঁ জেলা কমিটির সভাপতি কমরেড মহসীন রেজা বলেছেন, সরকারের ভুলনীতির কারণে নিত্যপণ্যের দাম বেড়েই চলছে। সরকার জনগণের স্বার্থ না দেখে ব্যবসায়ী ও লুটেরাদের স্বার্থ দেখছে।

তিনি সরকারি উদ্যোগে নিত্যপণ্য রাখার স্টক গড়ে তোলা, রেশনিং চালু, পর্যাপ্ত ন্যায্য মূল্যের দোকান ও টিসিবি’র বিক্রি বাড়ানোর দাবি জানান।

তিনি কঠোর হাতে সিন্ডিকেট দমনের আহ্বান জানিয়ে বলেন, ক’জন ‘খাদ্য বিধাতা’কে অনুনয় বিনয় করে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা যাবে না।

তেলসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার (১০ মার্চ) থেকে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দেশব্যাপী সপ্তাহজুড়ে বিক্ষোভ কর্মসূচীর শুরুতে বৃহস্পতিবার(১০ মার্চ) সন্ধ্যায় নওগাঁ শহরের ব্রিজের মোড়ে বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মুক্ত বাজারের নামে লুটপাটের বাজার চলছে। গত সপ্তাহে তেলসহ দ্রব্যমূল্যের অহেতুক বৃদ্ধিতে হাজার কোটি টাকা লোপাট করা হয়েছে। তিনি গ্যাসের দাম বাড়ানোর জন্য অনুষ্ঠেয় গণশুনানী বন্ধ এবং গ্যাস-বিদ্যুৎ-পানির দাম বাড়ানোর পাঁয়তারা বন্ধেরও দাবি জানান।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা কমিটির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, নওগাঁ সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আলীমুর রেজা রানা, শ্রমিক নেতা মোজাফ্ফর হোসেন, যুব নেতা আরেফিন মাহমুদুল হাসান প্রমূখ।