শ্রেণিকক্ষ সংকটে পাঠদান ব্যাহত হচ্ছে নীলফামারী উত্তর কানিয়ালখাতা নিম্ন মাধ্যমিক বিদ‍্যালয়ের


DBkhobor24 প্রকাশের সময় : অক্টোবর ৩, ২০২২, ১২:২৯ AM /
শ্রেণিকক্ষ সংকটে পাঠদান ব্যাহত হচ্ছে নীলফামারী উত্তর কানিয়ালখাতা নিম্ন মাধ্যমিক বিদ‍্যালয়ের

এন.এম হামিদী নীলফামারীঃ

নীলফামারীর উত্তর কানিয়ালখাতা নিম্ন মাধ্যমিক বিদ‍্যালয়ে শ্রেণিকক্ষ সংকটে ছাত্র-ছাত্রীরা এক ব্র‍েঞ্চে গাদাগাদি করে লেখাপড়া করতে দেখা গেছে।

সরেজমিনে বিদ‍্যালয় গিয়ে দেখা যায়, নীলফামারী সদরের ইটাখোলা ইউনিয়নে ১৯৯৮ সালে উত্তর কানিয়াল খাতা নিম্ন মাধ্যমিক বিদ‍্যালয়টি স্থাপিত হয়। সে সময় থেকে বিদ‍্যালয়ে ছাত্র-ছাত্রীর সংখ্যা অনেক বেশি।

বতর্মানে বিদ‍্যালয়ে মোট ছাত্র-ছাত্রীর সংখ্যা ২৭০ জন। বিদ‍্যালয়ে পাকা টিনসেট ঘর ৮ টির মধ্যে ৬ টি ঘর শ্রেণিকক্ষ হিসেবে পাঠদান করা হচ্ছে। এতে বিদ‍্যালয়ে ছাত্র-ছাত্রীর তুলনায় শ্রেণিকক্ষের সংকটের কারণে গাদাগাদি করে বসে লেখাপড়া করছে শিক্ষার্থীরা। বিভিন্ন এনজিও প্রতিষ্ঠান সহযোগীতায় বিনোদন হিসেবে গান, কবিতা আবৃত্তি, ছবি আকাঁর মধ্য দিয়ে সঙ্গীত চর্চায়ও এগিয়ে বিদ্যালয়টি।

বিদ‍্যালয়টি ৬ জুলাই ২০২২ সালে এমপিও ভুক্ত হওয়ায় প্রধান শিক্ষকসহ বিদ‍্যালয়ের সকল শিক্ষক ও ম‍্যানেজিং কমিটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

প্রধান শিক্ষক আলমগীর হক প্রমানিক বলেন, বিদ‍্যালয়টি প্রতিষ্ঠা লগ্ন থেকে ছাত্র-ছাত্রীর সংখ্যা অনেক বেশি এবং বতর্মানে প্রয়োজনের তুলনায় শ্রেণিকক্ষ অনেক কম, ছাত্র-ছাত্রীদের সুন্দর পরিবেশে লেখাপড়ার জন্য বিদ‍্যালয়টিতে একটা চার তলা ভবন প্রয়োজন।