শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড আবেদন সারাদেশে কার্যক্রম শুরু


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ২৯, ২০২২, ৫:৫০ PM /
শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড আবেদন সারাদেশে কার্যক্রম শুরু

নীলফামারী প্রতিনিধি:

শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড আবেদন কার্যক্রম শুরু হয়েছে। সারাদেশের ন্যায় নীলফামারীতেও শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড আবেদন কার্যক্রম শুরু হয়েছে।

আগামী ১০ এপ্রিল ২০২২ পর্যন্ত পাঁচটি ক্যাটাগরিতে কেন্দ্রীয় ভাবে শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২২ আবেদন করা যাবে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুবকল্যাণ তহবিল ব্যবস্থাপনা বোর্ডের তত্বাবধানে সামাজিক ক্ষেত্রে অসাধারণ অবদানের জন্য যুবদের এ অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

১.যুব উন্নয়ন ও কর্মসংস্থানে অসাধারণ অবদানের জন্য।
২. শিক্ষা, বিঙ্গান, তথ্য প্রযুক্তি, কারিগরির ক্ষেত্রে অসাধারণ অবদানের জন্য.
৩. দেশ প্রেম, বীরত্ব ও সাহসিকতার ক্ষেত্রে অসাধারণ অবদানের জন্য।
৪. জ্যেষ্ঠদের প্রতি আদর্শ সেবা/সামাজকল্যাণে অসাধারণ অবদানের জন্য।
৫. ক্রীড়া, কলা (চারু ও কারু) ও সংস্কৃতিতে উল্লেখযোগ্য অবদানের জন্য

এই পাঁচটি ক্যাটাগরিতে যুব ও ক্রীড়া মন্ত্রাণালয় কর্তৃক কেন্দ্রীয়ভাবে প্রত্যেকটি ক্যাটাগরিতে তিন জনকে “শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়াড ২০২২ প্রদান করা হবে।

প্রতিটি পুরুস্কার নগদ ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা প্রাইজ, একটি সম্মাননা ক্রেষ্ট এবং একটি সার্টিফিকেট কেন্দ্রীয় ভাবে প্রদান করা হবে।

নীলফামারী জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ দিলগীর আলম বলেন, ১৮-৪৫ বছরের বয়সী আগ্রহী প্রার্থিদেরকে আগামী ১০:০৪-২০২২ খ্রিঃ তারিখের মধ্যে নির্ধারিত ফরমে দরখাস্ত করতে পারবে। আবেদনের নমুনা এবং নিয়মাবলী যুব উন্নয়ন অধিদপ্তরের ওয়েব পোর্টাল (youth.nilphamari.gov.bd) এবং অত্র কার্যালয় হতে সংগ্রহ করা যাবে।