শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা


DBkhobor24 প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২১, ২০২২, ৭:৪৯ AM /
শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জ্যেষ্ঠ প্রতিবেদকঃ

অমর একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে।

রোববার দিবাগত রাত ১২টা ১ মিনিটে বায়ান্নর মহান ভাষা শহীদদের স্মৃতির উদ্দেশ্যে প্রথমে রাষ্ট্রপতির পক্ষে এবং পরে প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা নিবেদন করা হয়।

রাষ্ট্রপ্রতির পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম এবং প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী।

এরপর জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর পক্ষে পুস্পস্তবক অর্পণ করেন সার্জেন্ট অ্যাট আর্মস কমোডর মিয়া মোহাম্মদ নাঈম রহমান।

এরপর আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল মূল বেদিতে ভাষা শহীদদের উদ্দেশ্যে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, নুরুল ইসলাম নাহিদ, শাহজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ।

এরপর ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার পক্ষে সহকারী সার্জেন্ট অ্যাট আর্মস গোলাম শাহরিয়ার তালুকদার পুষ্পার্ঘ্য অর্পণ করেন। অতঃপর শিক্ষামন্ত্রী ও তিনবাহিনীর প্রধানদের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

করোনা মহামারির কারণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সশরীরে কেন্দ্রীয় শহীদ মিনারে উপস্থিতি হতে পারেননি।

এসএমএস/এমইউ/এমকেআর

মাতৃভাষা-দিবস  শহীদ-মিনার  রাষ্ট্রপতি  প্রধানমন্ত্রী