শহীদ ধীরাজ-মিজান স্মৃতি পাঠাগারের ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ২৪, ২০২২, ৮:৪৯ PM /
শহীদ ধীরাজ-মিজান স্মৃতি পাঠাগারের ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

আরফিনুল ইসলাম।

উৎসবমুখর পরিবেশে ঐতিহ্যবাহী ‘শহীদ ধীরাজ-মিজান স্মৃতি পাঠাগার ও মিলনায়তন’ এর ত্রি-বার্ষিক কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ আজ সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ শে মার্চ) নীলফামারীর ডোমার বাজার বাটার মোড় সংলগ্ন ‘শহীদ ধীরাজ-মিজান স্মৃতি পাঠাগার ও মিলনায়তন’ প্রাঙ্গনে সকাল ১০টায় শুরু হয় ভোটগ্রহণ।

পাঠাগারের কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে ২২৭ জন আজীবন সদস্যই ভোটার হিসেবে ভোট প্রদান করছেন। ভোট দিতে এসেছিলেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ, ডোমার পৌরসভার মেয়র আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ সময় ভোটাররা জানান, বেশ উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে, তবে পাঠাগারের আজীবন সদস্যদের মিলনমেলা বলা যায় এটিকে। ঐতিহ্যবাহী শহীদ ধীরাজ-মিজান স্মৃতি পাঠাগার ও মিলনায়তন একটি যুগান্তকারী প্রতিষ্ঠান। যার রয়েছে অনবদ্য ভূমিকার এক গৌরবোজ্জ্বল ইতিহাস।

বিকেল চারটায় ভোট গণনা শুরু হয়ে চলতে থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত। ফলাফলে দেখা যায়, সভাপতি নির্বাচিত হয়েছেন আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু।

এছাড়াও সিনিয়র সহ-সভাপতি হিসেবে আখতারুজ্জামান সুমন, মোজাফ্ফর আলী ও মো. আবু ফাত্তাহ্ কামাল (পাখী), সাধারণ সম্পাদক মো. আনজারুল হক ও ময়নুল হক মনু, সহ-সাধারণ সম্পাদক মো. রওশন রশীদ ও অধ্যাপক মো. শাহজাহান সরকার বুলু, অর্থ সম্পাদক শেখর চন্দ্র সাহা, গ্রন্থাগার সম্পাদক মো. ইলিয়াস হোসেন, ক্রীড়া সম্পাদক সহিদার রহমান মানিক ও মোজাম্মেল হক, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মো. আল-আমিন রহমান ও মাসুদ বিন আমিন সুমন, কার্যনির্বাহী সদস্য রাশেদ মাহমুদ উজ্জল, মো. গোলাম মোস্তফা, মো. মিজানুর রহমান সোহাগ, মো. হাফিজুর রহমান মন্ত্রী, সাজ্জাদ কিবরিয়া পাপ্পু, অমিত কুমার দাস,পুলক কুমার সাহা (কাজল), মো. জাহাঙ্গীর আলম, সংরক্ষিত মহিলা সদস্য নাজিরা ফেরদৌসী চৌধুরী নির্বাচিত হয়েছেন।