শহীদ দিবসে বইমেলায় ভিড়, বেড়েছে বিক্রি


DBkhobor24 প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২১, ২০২২, ২:৫৯ PM /
শহীদ দিবসে বইমেলায় ভিড়, বেড়েছে বিক্রি

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বইমেলায় ভিড়

নিজস্ব প্রতিবেদকঃ

আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস আজ। একই সঙ্গে সরকারি ছুটি হওয়ায় জমে উঠেছে অমর একুশে বইমেলা। সকাল থেকেই মেলায় ব্যাপক লোকসমাগম। বেড়েছে বেচা-বিক্রিও।

২১ ফেব্রুয়ারি উপলক্ষে সোমবার সকাল ৮টায় খুলে দেওয়া হয় বইমেলা। এদিন শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসা অনেকেই ঢুকছেন বইমেলায়। ফলে সকাল থেকেই মেলাপ্রাঙ্গণ জমজমাট হয়ে ওঠে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বই মেলায় লোকসমাগমও বাড়তে থাকে। আবার দুপুরের কড়া রোদ ও বৃষ্টির আশঙ্কা না থাকায় মেলায় ঘুরে স্বাচ্ছন্দ্য বোধ করছেন বলে জানিয়েছেন দর্শনার্থীরা।

বই মেলায় বরাবরের মতো আজকেও তরুণদের উপস্থিতি চোখে পড়ার মতো। তবে ছুটির দিন হওয়ায় বেশিরভাগ দর্শনার্থীই সপরিবারে এসেছেন।

পরিবারের সদস্যদের নিয়ে মেলায় এসেছেন আশরাফুল আলম। সকালে শহীদ মিনারে ফুল দিয়েছেন। দুপুর পর্যন্ত মেলায় ঘোরাফেরা করেছেন। এরপর বাচ্চাদের নিয়ে শিশুচত্বরে বই কিনেছেন।

জানতে চাইলে আশরাফুল আলম বলেন, আজ সরকারি ছুটি বলে গতকালই প্ল্যান করে রেখেছি ঘুরতে বের হবো। কিন্তু গতকাল বৃষ্টির কারণে কিছুটা ভয়ে ছিলাম। কারণ বাচ্চাদেরও বলে রেখেছি আজ তাদের নিয়ে বের হবো। আজ আকাশ ভালো থাকায় সবাইকে নিয়ে মেলায় আসতে পেরে ভালো লাগছে।

এদিকে মেলায় লোকসমাগমের সঙ্গে বই বিক্রিও বেড়েছে বলে জানান একাধিক স্টলের বিক্রয়কর্মীরা। প্রথমা, অনন্যা, তাম্রলিপিসহ বেশ কয়েকটি স্টল ঘুরে বিক্রয়কর্মীদের সঙ্গে কথা বললে তারা জানান, ছুটির দিনে লোক বেশি। বইও অন্যান্য দিনের তুলনায় বেশি বিক্রি হচ্ছে। তবে সবাই সেলিব্রেটি (জনপ্রিয়) লেখকদের বই খুঁজছেন বলে জানান তারা।

এসএমআই/ইকে/জিকেআর

২১শে-ফেব্রুয়ারি     শহীদ-মিনার     বইমেলা মাতৃভাষা-দিবস