লিটনের সেঞ্চুরি, বড় রানের পথে এগোচ্ছে বাংলাদেশ


DBkhobor24 প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৫, ২০২২, ৩:০২ PM /
লিটনের সেঞ্চুরি, বড় রানের পথে এগোচ্ছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদকঃ

লিটন দাসকে কি মিডল অর্ডারে দিয়ে দেখা যায়?- আগেরদিন হেড কোচ রাসেল ডোমিঙ্গোর কাছে রাখা হয়েছিল এমন প্রশ্ন। জবাবে ডোমিঙ্গো সরাসরি নাকচ করে দেন সেই সম্ভাবনা। একইসঙ্গে মনে করিয়ে দেন সবশেষ সিরিজে ওপেন করতে নেমেই লিটনের ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরির কথা।

কোচের কাছ থেকে এমন নির্ভরতা পেলে খেলার জন্য যে তা কতটা উপকারী হয় সেটিই যেন আজ (শুক্রবার) দেখালেন ডানহাতি ওপেনার লিটন। শুরুতে খানিকটা ধুঁকলেও নিজেকে সামলে নিতে সময় নেননি তিনি। এরই মধ্যে তুলে নিয়েছেন ক্যারিয়ারের পঞ্চম ওয়ানডে সেঞ্চুরি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪১ ওভার শেষে বাংলাদেশ দলের সংগ্রহ ২ উইকেটে ২৩৩ রান। লিটন খেলছেন ১০২ রান নিয়ে। অন্য প্রান্তে সেঞ্চুরির অপেক্ষায় থাকা মুশফিকুর রহিমের সংগ্রহ ৬৮ রান। এ দুজনের তৃতীয় উইকেট জুটিতে এরই মধ্যে এসে গেছে ১৫০ রান, মাত্র ১৫৮ বলে।

ফজল হক ফারুকি ও মুজিব উর রহমানের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরুতে হাত খুলে খেলতে পারেননি লিটন। যে কারণে ফিফটি করতে লেগে যায় ৬৫ বল। তবে পঞ্চাশ থেকে একশতে পৌঁছতে তিনি নিয়েছেন মাত্র ৪২ বল। সবমিলিয়ে ১০৭ বলেই করে ফেলেছেন ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি।

এ নিয়ে নিজের শেষ পাঁচ ম্যাচের মধ্যে দুইটি সেঞ্চুরি হাঁকিয়ে ফেললেন লিটন। গত জুলাইয়ে সবশেষ ওয়ানডে সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে ১০২ রানের ইনিংস খেলেছিলেন লিটন। পরের তিন ম্যাচে তার ব্যাট থেকে আসে ২১, ৩২ ও ১ রান। আজ ফের দেখা পেলেন জাদুকরী তিন অঙ্কের।

ক্রিকেট ওয়ানডে-ক্রিকেট বাংলাদেশ-ক্রিকেট বাংলাদেশ-আফগানিস্তান-সিরিজ আফগানিস্তান-ক্রিকেট