রাস্তা সংস্কারে ধীরগতি, জন দূর্ভোগ চরমে


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ৩০, ২০২২, ৫:০৫ PM /
রাস্তা সংস্কারে ধীরগতি, জন দূর্ভোগ চরমে

সালমান আহমেদ, ফরিদপুর।

ফরিদপুরের মধুখালী উপজেলার বামুন্দী বাজার থেকে মেগচামী মৃধা বাজার ব্রীজ পর্যন্ত সড়কের উন্নয়ন কাজ ধীরগতিতে হওয়ায় চরম দূর্ভোগে পড়ছেন জনসাধারণ। ধুলাবালির কারণে সড়কের পাশের এলাকা বিবর্ণ হয়ে লালচে আস্তারন পড়ে গেছে। এ অবস্থায় দূষণ বন্ধের পদক্ষেপসহ সড়ক সংস্কার কাজ দ্রুত সম্পন্ন করার দাবী জানিয়েছেন স্থানীয়রা।

৩০ মার্চ বুধবার সরেজমিনে গিয়ে দেখা যায়, মধুখালীর বামুন্দী বাজার থেকে মেগচামী মৃধার বাজার ব্রীজ পর্যন্ত রাস্তাটি ইটের খোয়া, বালু দিয়ে রোলার করা সড়কটি প্রতিনিয়ত ড্রাম ট্রাক, ইটভাটার গাড়ি ও ভারী পণ্যবাহী ট্রাক চলাচল করায় খোয়া বের হয়ে ধুলার সৃষ্টি হচ্ছে। গাড়ী চলাচলে বাতাসের সাথে ধুলায় বাড়ীঘর গাছপালা ও ফসলি জমিতে আস্তারন পড়ে ব্যাপক ক্ষতি হচ্ছে এবং গাড়ি চালানোর সময় পুরো রাস্তা ধুলায় অন্ধকার হয়ে যাচ্ছে।

উপজেলা প্রকৌশলী কার্যালয় সূত্রে জানা যায়, ডিডি আই আর ডাব্লিউ এসপি প্রকল্পের অধীনে মধুখালীর বামুন্দী থেকে বালিয়াকান্দির নমপাড়া ব্রীজ প্রর্যন্ত ৫.৯৮ কিলোমিটার সড়কের সংস্কার কাজ শুরু হয় গত ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি, এতে ৬ কোটি ৩২ লক্ষ ৭৯ হাজার ৭৯১ টাকা চুক্তিমুল্যে ঠিকাদারি প্রতিষ্ঠান মা ইঞ্জিনিয়ারিং জেবি কাজটি চলমান রেখেছেন। যা ৩০ জুন ২০২২ এর মধ্যে কাজ সম্পুর্ন করার মেয়াদ রয়েছে।

স্থানীয় সোহান মোল্লা বলেন “রাস্তার বেহাল দশায় যেমন জনজীবন দূর্ভোগ পোহাচ্ছে তেমনি প্রকৃতি ভারসাম্য হারাচ্ছে, ব্যবসা প্রতিষ্ঠানে ক্রেতা দর্শনার্থীর আনাগোনা কমে গেছে, অনেকে ধুলাবালির যন্ত্রনায় অসুস্থ হয়ে পড়ছে।এছাড়াও তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন রাস্তার ব্যাপারে স্থানীয় চেয়ারম্যানের সাথে কথা বলে কোন লাভ হয়নি।” তাই উপর মহলের দৃষ্টি আকর্ষন করছি যতদ্রুত সম্ভব রাস্তা সংস্কারের কাজ সম্পুর্ন করা হোক।

স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে বলেন “রাস্তার বেহাল দশা জনজীবনে ক্ষতিকর প্রভাব ফেলছে।আমরা চাই যতদ্রুত সম্ভব রাস্তাটির সংস্কার কাজ সম্পুর্ন করা হোক”। গাড়ি চালকরা বলেন, বিপরীত দিক থেকে গাড়ি আসলে সামনে ধুলায় অন্ধকারে আচ্ছন্ন হয়ে যায় আর এ অবস্থায় ঘটতে পারে বড় ধরণের দূর্ঘটনা তাদের দাবি দ্রুত রাস্তার কাজ সম্পুর্ন করা হোক।