রাজশাহীর বাঘায় আন্তর্জাতিক নারী দিবস পালিত


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ৮, ২০২২, ৯:০১ PM /
রাজশাহীর বাঘায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

আবুল হাশেম, রাজশাহী ব‍্যুরোঃ

৮ মার্চ ‘আন্তর্জাতিক নারী দিবস’।অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিকসহ উন্নয়নের সব ক্ষেত্রে নারীর সমান অংশীদারি এবং সম-অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও সরকারি-বেসরকারিভাবে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হচ্ছে। এ বছর দিবসটির মূল প্রতিপাদ্য হলো ‘টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য’।

এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় রাজশাহীর বাঘায় আন্তর্জাতিক নারী দিবস পালন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার (৮ মার্চ) সকালে এই আলোচনা অনুষ্ঠিত হয়।

বাঘা উপজেলা পরিষদ ও মহিলা অধিদপ্তরের আয়োজনে সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা।আয়োজিত সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এড: লায়েব উদ্দিন লাভলু। উপজেলা নারী ও পুরুষ ভাইস চেয়ারম্যান যথাক্রমে- রিজিয়া আজিজ সরকার ও আব্দুল মোকাদ্দেস, মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন সুলতানা, বীর মুক্তিযোদ্ধা রয়েজ উদ্দিন, উপজেলা শিক্ষা অফিসার মীর মো, মামুনুর রশিদ, রাজশাহী জেলা যুব মহিলা লীগের সাধারন সম্পাদিক বিপাশা খাতুন।

উক্ত সভায় উপস্থিত ছিলেন, সরকারি বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তা বৃন্দ, এনজিও কর্মকর্তা, মহিলা অধিদপ্তর থেকে রেজিস্টেশান ভুক্ত বিভিন্ন নামের সমিতির সদস্যগন ও শিক্ষার্থী বৃন্দ।