রাজনীতি সারাজীবন ধরে করতে হয়, এর কোন ছুটি নেই, অবসরও নেই: অধ্যাপিকা অপু উকিল


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ৩১, ২০২২, ১:৩৯ AM /
রাজনীতি সারাজীবন ধরে করতে হয়, এর কোন ছুটি নেই, অবসরও নেই: অধ্যাপিকা অপু উকিল

রুকন উদ্দিন, কেন্দুয়া (নেত্রকোণা):

বাংলাদেশ যুব মহিলালীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অধ্যাপিকা অপু উকিল বলেছেন, ধৈর্য-সততা ও সহমর্মিতা ছাড়া কখনও একজন পরিপূর্ণ রাজনৈতিক নেতা বা কর্মী হওয়া সম্ভব নয়। এমন অনেক নেতাকর্মী আছেন যারা রাজনীতিতে নাম লেখায় এবং গুরুত্বপূর্ণ পদে কিছুদিন দ্বায়িত্ব পালন করে কোন এক সময়ে ঝড়ে পড়ে।

তিনি একটি প্রবাদ বাক্য উদাহরণ দিয়ে বলেন, রাজনীতি কাউকে বিদায় করে দেয় না, বরং সে নিজের দোষেই বিদায় নেয়, ঝড়ে যায়। কিন্তু এমন হবে কেন? মনে রাখতে হবে রাজনীতি এমন একটা বিষয় যা সারাজীবন ধরে করতে হয়। এর কোন ছুটি নেই, অবসর নেই।

মঙ্গলবার (২৯ মার্চ) কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ী আমতলা ইউনিয়ন শাখা স্বেচ্ছাসেবক লীগের ত্রি বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের উদ্দেশে অপু উকিল বলেন, তোমাদের মূল সংগঠনের (আ.লীগের) দিকনির্দেশনা অবশ্যই মেনে চলতে হবে। মূল সংগঠনের নির্দেশ মোতাবেক দলীয় প্রতিটি কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহণ করবে। কেউ আলাদাভাবে কোন কর্মসূচি পালন করবে না। বিচ্ছিন্ন ভাবে কোন কর্মসূচি পালন করলে একদিন নিজেরাই বিচ্ছিন্ন হয়ে যাবে।রোয়াইলবাড়ী ইউনিয়ন বাসীর মাঝে সেবা দেয়ার জন্য, শান্তি আনয়নের জন্য এবং প্রগতিশীল ইউনিয়ন তৈরীর জন্য কাজ করতে হবে।

সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডকে তুলে ধরে তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে এখন উন্নয়নের জোয়ারে তারই ধারাবাহিকতায় রোয়াইলবাড়ীসহ কেন্দুয়া-আটপাড়া উপজেলার যাবতীয় উন্নয়নের কাজ করে যাচ্ছেন আপনাদের সবার প্রিয় নেত্রকোণা-৩ আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্য তিনি সকলের কাছে দোয়া চান।

রোয়াইলবাড়ী আমতলা ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সভাপতি মোজাম্মেল হক ভূঁইয়ার সভাপতিত্বে ও উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মহসিনের সঞ্চালনায় এসময় আরও বক্তব্য রাখেন, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আসাদুল হক ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান ভূঁইয়াসহ জেলা ও স্থানীয় নেতৃবৃন্দ।

সম্মেলন শেষে রোয়াইলবাড়ী আমতলা ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সভাপতি পদে বাবুল আহমেদ এবং সাধারণ সম্পাদক পদে সাইদুল ইসলামকে নির্বাচিত করা হয়।