রংপুরে স্নেহা নার্সিং কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ২৭, ২০২২, ২:০৬ AM /
রংপুরে স্নেহা নার্সিং কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন

শরিফা বেগম শিউলী, স্টাফ রিপোর্টার রংপুর।

১৯৭১ সালের ২৫ মার্চের কালরাত্রির অপারেশন সার্চ লাইট নামক নির্মম হত্যাযোগ্য পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন, অপরদিকে ২৬শে মার্চ বাংলার মানুষ আত্মরক্ষা ও নিজেকে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে জীবন বাজী রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে যুদ্ধে নেমে পড়ে।

সেই সময় হতে প্রতিবছর ২৫ মার্চ কালরাত্রি ও ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন করে আসছে। সেই গণহত্যায় মৃতদের স্মরণ ও মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে রংপুরে স্নেহা নার্সিং কলেজ লিমিটেড এর আয়োজনে বিভিন্ন কর্মসূচি হাতে নেয়।

কর্মসূচির মধ্যে কালরাত্রিতে আলোক প্রজ্বলন ও শহীদের বিনম্র শ্রদ্ধা, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সকালে কলেজের অফিস থেকে একটি র‍্যালি নিয়ে মূল সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহিদ মিনারে ও বঙ্গবন্ধুর ম্যূরালে গিয়ে পুষ্পমাল্য অর্পণ করেন, বিকেলে অফিসে স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ছাত্র-ছাত্রীদের মাঝে বিভিন্ন রকম প্রতিযোগীতা মূলক খেলা অনুষ্ঠিত হয়, ৩০ জন বিজয়ীর মাঝে পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কলেজে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্নেহা নার্সিং কলেজ লিঃ এর চেয়ারম্যান মনোয়ারুল কাদির মাসুম, একাডেমি কোর্স কো অডিনেটর কাজী মোঃ আতাউর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর সরকারি নার্সিং কলেজের ইন্সট্রাক্টর মাহবুবুর রহমান, জেসমিন আরা, আহসান হাবীব বাবলু। এ ছাড়াও উপস্থিত ছিলেন প্রশাসনিক কর্মকর্তা মানিক চন্দ্র সাহা, চীফ ফাইন্যান্স ও মার্কেটিং অফিসার মোঃ শিমুল ইসলাম, নার্সিং ইন্সট্রাকটর আয়েশা সিদ্দিকা শিলা, আফিয়া মাসুমা, অফিস সহঃ কম্পিউটার সমীর কুমার পাল, অফিস সহায়ক রওশনুল রাজু, মশিউর রহমানসহ প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীরা।