যেসব শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ করা হয়েছে তারা কতটা ভালো করছে সেটি দেখতে হবে- শিক্ষামন্ত্রী


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ১৩, ২০২২, ৩:৪৫ PM /
যেসব শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ করা হয়েছে তারা কতটা ভালো করছে সেটি দেখতে হবে- শিক্ষামন্ত্রী

নাসির উদ্দিন শাহ মিলন, নীলফামারী প্রতিনিধিঃ

‘যেসব প্রতিষ্ঠান বেসরকারি থেকে সরকারি হয়েছে তারা কতটা ভালো করছে সেটি দেখতে হবে’ মন্তব্য করে বেসরকারী মাধ্যমিক শিক্ষা ব্যবস্থা ও ইবতেদায়ী মাদসারা জাতীয় করণের বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেন, ‘চিন্তা হতেই পারে যে দেশের শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণ করে ফেলি। সেটি এই মুহুর্তে হয়তো সরকারের পক্ষে করা সম্ভব নয়। যেসব প্রতিষ্ঠান জাতীয়করণ করেছি সেটার উপর পুরো একটা গবেষনা হওয়া দরকার।

যেসব প্রতিষ্ঠান আগে বেসরকারি থেকে সরকারি হয়েছে সেগুলো কত ভালো করছে। আমরা তো অবশ্যই চাইবো প্রতিষ্ঠান গুলো ভালো করুক। আমাদের পড়াশোনার মান উন্নত হোক। সেজন্য যা করা দরকার অবশ্যই সেভাবেই করা হবে। তার জন্য সরকারের সক্ষমতাটাও জড়িত।’

রবিবার (১৩ মার্চ) সকালে লালমনিরহাট যাবার পথে নীলফামারীর সৈয়দপুর বিমান বন্দরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী আরো বলেন, ‘আগামী ১৫ মার্চ থেকে আমাদের সকল শিক্ষা প্রতিষ্ঠানে পুরোদমে ক্লাশ চলবে। পাঠদানে আমাদের যেসব ঘাটতিগুলো হয়েছে সেই ঘাটতিগুলো পূরনের জন্য রেমিডিয়াল পদ্ধতিতে ক্লাস এবং যারা এসএসসি-এইচএসসি দেবে তাদের যেমন পুর্নবিন্যাসিতকৃত সিলেবাসে পরীক্ষা অনুষ্ঠিত হবে।’

এসময় উপস্থিত ছিলেন নীলফামারীর অতিরিক্ত জেলা প্রশাসক আজাহারুল ইসলাম, সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোখছেদুল মোমিন, সৈয়দপুর পৌর মেয়র রাফিকা আক্তার জানান সহ আরো অনেকে।

এছাড়াও স্বাধীনতা বিরোধী মশিউর রহমানের নামকরণকৃত মশিউর রহমান ডিগ্রী কলেজের নাম পরিবর্তনের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলে জানান মন্ত্রী।