মোহামেডানকে হারিয়েই শীর্ষে উঠলো আবাহনী


DBkhobor24 প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৩, ২০২২, ৮:০৫ PM /
মোহামেডানকে হারিয়েই শীর্ষে উঠলো আবাহনী

বিশেষ সংবাদদাতাঃ

মৌসুমের প্রথম দুটি টুর্নামেন্টের শিরোপা জিতে আবাহনী এখন ট্রেবল জয়ের স্বপ্ন দেখছে। স্বাধীনতা কাপ ও ফেডারেশন জয়ের পর আবাহনীর চোখ বাংলাদেশ প্রিমিয়ার লিগের।

তিনটি ট্রফি জয়ের যে মিশন আকাশী-নীলদের সেখানে বড় একটা বাধা পাড় হলো বুধবার সিলেটে। সে বাধার নাম মোহামেডান। সিলেট জেলা স্টেডিয়ামে চির প্রতিদ্বন্দ্বি মোহামেডানকে ১-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো সর্বোচ্চ ৬ বারের চ্যাম্পিয়নরা।

আগের চার ম্যাচে দুই জয়, দুই ড্র ছিল মোহামেডানের। সাদা-কালোদের প্রথম হারের তেতো স্বাদ দিলো তাদের চির প্রতিদ্বন্দিরাই। সিলেট জেলা স্টেডিয়াম এবার আবাহনীর হোমভেন্যু। ঘরের মাঠে বড় জয়ে আবাহনী এগিয়ে গেলো আরেক ধাপ। পেছনে ফেললে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসসহ সব দলকে।

দুর্দান্ত ফুটবল হয়েছে সিলেটে। মোহামেডান-আবাহনীর লড়াইয়ে এমন ফুটবলই প্রত্যাশা করে দর্শকরা। ৯০ মিনিটের লড়াইয়ে আবাহানীর কাছে মোহামেডান হেরে গেলেও স্থানীয় দর্শকরা একটি ভালো ম্যাচ দেখার স্বস্তি নিয়ে ঘরে ফিরতে পেরেছে।

শুরু থেকে উত্তেজনায় ঠাসা ছিল ম্যাচটি। রেফারি শক্ত হাতে বাঁশি বাজাতে গিয়ে প্রথম ১০ মিনিটেই ৫ টি হলুদ কার্ড দেখান দুই দলের খেলোয়াড়দের। উত্তেজনার বারুদে ঠাসা ম্যাচটি শেষ পর্যন্ত ভালোয় ভালোয় শেষ হয়েছে। ম্যাচ শেষে আবাহনী হেসেছে জয়ের হাসি, মোহামেডানের প্রথম হারের তেতো স্বাদ।

জয়-পরাজয় নির্ধারণী ম্যাচটির একমাত্র গোলদাতা আবাহনীর সোহেল রানা। ২৮ মিনিটে নাবিব নেওয়াজ জীবনের ব্যাকপাস থেকে জোরালো শেটে গোল করেন সোহেল রানা।

পাঁচ ম্যাচে ৪ জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আবাহনী। প্রথম হারের পর ৮ পয়েন্ট নিয়ে চারেই পড়ে রইলো মোহামেডান।

বিপিএল-ফুটবল   ফুটবল   বাংলাদেশ-ফুটবল