মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ঘিরে নীলফামারীতে সপ্তাহব্যাপী মেলা শুরু


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ১৭, ২০২২, ১১:৪৪ PM /
মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ঘিরে নীলফামারীতে সপ্তাহব্যাপী মেলা শুরু

নাসির উদ্দিন শাহ মিলন, নীলফামারী প্রতিনিধিঃ

মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ঘিরে নীলফামারীতে সপ্তাহব্যাপী মেলা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) বিকালে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে বেলুন ও কবুতর উড়িয়ে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন । এ সময় ৫০টি জাতীয় পতাকা বহন করে সু-সজ্জিত ট্রাক নিয়ে বর্ণাঢ্য র‌্যালী প্রদক্ষিণ করে।

উদ্ধোধনী অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের আলোচনা সভা মঞ্চের নেতৃত্ব দেন শিশুরা। উক্ত আলোচনা সভায় সৈয়দপুর ক্যান্ট পাবলিক স্কুলের দশম শ্রেণির ছাত্র সাফায়াত আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নীলফামারী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী বোহাইরা তানজিম সিলভিয়া।

এতে বক্তব্য রাখেন নীলফামারী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী আনিকা কাশফিয়া, শাহি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র আয়াত আল আরাফ, নীলফামারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী মুসাইবা ইসলাম নাজিয়া ও নীলফামারী সরকারী কলেজের একাদশ শ্রেণির ছাত্র মাহফুজুল আলম মুরাদ। আলোচনার শুরুতে কোরআন তেলোয়াত করেন নীলফামারী সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র সালেহীন শেসিফাত ও গীতা পাঠ করেন।

এ সময় দর্শক ও শ্রোতার সারিতে ছিলেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন , পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম পিপিএম, স্থানীয় সরকারের উপ-পরিচালক আব্দুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজাহারুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট মীর্জা মুরাদ হাসান বেগ, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার, বীরমুক্তিযোদ্ধাগণ ও বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা-কর্মচারী, আওয়ামী লীগের নেতাকর্মী ও এবং বিভিন্ন শিক্ষার্থী প্রতিষ্ঠানের শিক্ষাথীরা।