বৃষ্টির প্রবণতা কমে বাড়তে পারে তাপমাত্রা


DBkhobor24 প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৫, ২০২২, ৬:১৬ PM /
বৃষ্টির প্রবণতা কমে বাড়তে পারে তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদকঃ

দেশে তাপমাত্রা বেড়ে গরম পড়েতে শুরু করেছে। দিনে খাঁ খাঁ রোদ ও গরম, আর মাঝরাত থেকে ভোর পর্যন্ত হালকা শীত। রাজধানীসহ দেশের বেশির ভাগ এলাকাজুড়ে আবহাওয়া পরিস্থিতি এমনই। অন্যদিকে, গত কয়েকদিন বৃষ্টির আভাস থাকলেও তার প্রবণতা কমে তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারী) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেতুলিয়ায় ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, যা একদিন আগে ছিল ১১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে হয়েছে ১৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম জানান, শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং চট্টগ্রাম ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়াসহ বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। এছাড়া বৃষ্টিপাতের প্রবণতা কমে তাপমাত্রা বাড়তে পারে বলেও জানান এ আবহাওয়াবিদ।

আবহাওয়া   বৃষ্টি   শীতকাল