বিপুল পরিমাণ অবৈধ পথে আসা ভারতীয় শাড়িসহ আটক ১


DBkhobor24 প্রকাশের সময় : এপ্রিল ৭, ২০২২, ৪:৫৪ PM /
বিপুল পরিমাণ অবৈধ পথে আসা ভারতীয় শাড়িসহ আটক ১

জুবায়ের রহমান, চট্টগ্রাম ব্যুরো।

র‌্যাব-৭, চট্টগ্রামের অভিযানে ফেনী থেকে বিপুল পরিমাণ অবৈধ ভারতীয় শাড়ি, থ্রীপিস ও লেহেঙ্গা উদ্ধারসহ ০১ জন চোরাকারবারী আটক।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় চোরাকারবারী ফেনী জেলার সীমান্তবর্তী এলাকা হতে অবৈধভাবে বিপুল পরিমাণ ভারতীয় কাপড় নিয়ে একটি কাভার্ডভ্যান যোগে ফেনী-কুমিল্লা হয়ে বিক্রয়ের উদ্দেশ্যে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ০৬ এপ্রিল ২০২২ তারিখ ০৮.২০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল ফেনী জেলার ফেনী মডেল থানা এলাকায় ঢাকা টু চট্টগ্রাম মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে।

এ সময় র‌্যাব সদস্যরা আসামী মোঃ রবিউল আলম (৩৫) কে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীর দেখানো ও সনাক্তমতে তার দখলে থাকা কাভার্ডভ্যানে চোরাইকৃত মোট ৩,৮৬৫ পিস ভারতীয় শাড়ি, ১,২২০ পিস থ্রীপিস, ১১০ পিস ভারতীয় লেহেঙ্গা, এবং বিভিন্ন রং এর ০৬ রোল গজ কাপড় উদ্ধারসহ আসামীকে গ্রেফতার এবং উক্ত কাভার্ডভ্যানটি জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ সীমান্তবর্তী দেশ ভারত হতে শুল্ক/কর ফাঁকি দিয়ে অবৈধভাবে বিভিন্ন কাপড় আনায়নপূর্বক বাংলাদেশের বিভিন্ন স্থানে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত চোরাই কাপড়ের আনুমানিক মূল্য ০১ কোটি ২০ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।