বিএনপির দলীয় প্যাডে ‘খালেদা জিয়া অমর হোক’


DBkhobor24 প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২০, ২০২২, ১:২৫ PM /
বিএনপির দলীয় প্যাডে ‘খালেদা জিয়া অমর হোক’

উপজেলা প্রতিনিধি, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জঃ

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানা বিএনপির ১০ ইউনিয়নে ইউনিট কমিটি ঘোষণা করেছেন সোনারগাঁ থানা বিএনপির আহ্বায়ক আজহারুল ইসলাম মান্নান ও মো. মোশাররফ হোসেন।

নবগঠিত কমিটির তালিকা গণমাধ্যম কর্মীদের হাতেও পৌঁছেছে। সেই কাগজের উপরের দিকে মাঝ বরাবর ‘খালেদা জিয়া অমর হোক’ লেখা নিয়ে চলছে সমালোচনা।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) রাতে সোনারগাঁ থানার ইউনিট কমিটিগুলোর অনুমোদন দেন মান্নান ও মোশাররফ। তবে থানা বিএনপির শীর্ষ এ দুই নেতার কেউই বিষয়টি খেয়াল করেনি।

সোনারগাঁ থানা বেশ বড় ও গুরুত্বপূর্ণ এলাকা। এ থানা নিয়েই গঠিত নারায়ণগঞ্জ-৩ সংসদীয় আসন। এমন গুরুত্বপূর্ণ স্থানে দায়িত্বপ্রাপ্তদের দ্বারা এমন অমার্জনীয় ত্রুটিতে উষ্মা প্রকাশ করেছেন দলের বিভিন্ন পর্যায়ের নেতারা।

এদিকে দলের প্যাডে এমন ভুলের প্রতিক্রিয়ায় দলের একাধিক নেতা ক্ষোভ প্রকাশ করে বলেন, নেত্রীর বিরুদ্ধে যারা এমন ভুল করতে পারে তাদের বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নিতে হবে।

সোনারগাঁওয়ে বিএনপিপন্থী একাধিক শিক্ষক জানান, শব্দটি মৃত্যুর পর ব্যবহার হয়। যেন তার কর্ম মানুষের মাঝে অমর হয়ে থাকে। জিয়াউর রহমান একজন কীর্তিমান। তার ক্ষেত্রে অমর শব্দ ব্যবহার করা যায়। খালেদা জিয়ার ক্ষেত্রে এ শব্দ ব্যবহার মানে তার মৃত্যু হয়েছে বা তিনি গত হয়েছেন এমনটি বুঝায়। এ ধরনের শব্দ কোনোভাবেই তার ক্ষেত্রে গ্রহণযোগ্য নয়।

সোনারগাঁ থানা বিএনপির আহ্বায়ক আজহারুল ইসলাম মান্নান জানান, রাতে প্রেসের লোকেরা এটি ভুল করেছে। বিষয়টি নজরে আসা মাত্রই তাদের ভৎসনার পর পরিবর্তন করেছি। সঠিক কাগজটি পরবর্তীতে চূড়ান্ত করে সব পর্যায়ে পাঠানো হয়েছে। এরপরও এ ভুলের জন্য আমরা আন্তরিকভাবে লজ্জিত ও ক্ষমাপ্রার্থী।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব মামুন মাহমুদ বলেন, কমিটির তালিকা এখনো পাইনি। তাই বিষয়টি আমার নজরে পড়েনি। আর প্যাডে যদি ভুল হয়ে থাকে সেটা তো প্রিন্টিংয়ের ভুল। এটা ঠিক করার বিষয়।

এএইচ/এসএমএস

নারায়ণগঞ্জ    বিএনপি    খালেদা-জিয়া