বর্তমান লেখক সমাজে জনপ্রিয় এক নাম নাহিদ হাসান মুন্না


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ২৯, ২০২২, ১:১০ PM /
বর্তমান লেখক সমাজে জনপ্রিয় এক নাম নাহিদ হাসান মুন্না

সাকিল ইসলাম, স্টাফ রিপোর্টার নীলফামারী।

বর্তমান লেখক সমাজে জনপ্রিয় এক নাম নাহিদ হাসান মুন্না। একাডেমিক ও ভর্তি পরীক্ষার শিক্ষার্থীদের মাঝে তাঁর পরিচিতি এখন গৎবাঁধা লেখার বাইরে নতুনত্বের আমেজ এনে দেওয়া তরুণ লেখক হিসেবে।

২০০০ সালের ১৮ অক্টোবর নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার উত্তর দুরাকুটি গ্রামে তিনি জন্মগ্রহণ করেন।নাহিদ ওই গ্রামের মনোয়ারুল ইসলামের ছেলে।

নাহিদ নীলফামরাী জেলার কিশোরগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং রংপুর বর্ডার গার্ড পাবলিক স্কুল এ্যান্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন।

অতঃপর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন্স সাইন্স এন্ড লাইব্রেরী ম্যানেজমেন্ট বিভাগ থেকে স্নাতক সম্পন্ন করেন।

নাহিদ ছাত্র-ছাত্রীদের শিক্ষাদান করতে প্রচন্ড ভালোবাসেন। সেই ভালোবাসা থেকেই তিনি ২০১৬ সালে প্রতিষ্ঠা করেন শিক্ষাভিত্তিক অনলাইন প্লাটফর্ম ‘Nahid24‘. এই প্লাটফর্মের সাহায্যে বিভিন্ন একাডেমিক ও অন্যান্য বিষয়ের উপর তথ্য ও লেকচার সমৃদ্ধ ভিডিও তৈরি করে বিনামূল্যে মানুষের কাছে পৌঁছে দেয়া হয় এবং এভাবে শিক্ষাকে সহজলভ্য করে তুলতে বিশাল অবদান রেখেছেন।

এছাড়া তিনি প্রতিনিয়ত শিক্ষার্থীদের ক্যারিয়ার কাউন্সেলিং ও মনন বিকাশে সহায়ক অসংখ্য শিক্ষামূলক কনটেন্ট তৈরি করেন সোশ্যাল মিডিয়াগুলোতে। তাঁর নিজের হাতে গড়া Nahid24 Publications এখন শীর্ষদের কাতারে। বাংলাদেশের একাডেমিক ও ভর্তি সংক্রান্ত বইয়ের মধ্য থেকে Nahid24 Publications বই আলাদা করা যায় খুব সহজেই।

নাহিদ এর বই সমগ্র এর মধ্যে উল্লেখযোগ্য হলো ‘বাংলা ম্যাজিক, English Magic, GK Magic, ICT Magic, Written Magic, Model Test Magic, বাংলা এ প্লাস, English A+ ইত্যাদি।