বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ২৬, ২০২২, ৬:১৮ PM /
বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

মিরু হাসান বাপ্পী, বগুড়া জেলা প্রতিনিধি।

বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। বগুড়া জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগ সহ বিভিন্ন সংগঠন দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য দিনব্যাপী কর্মসূচি পালন করেছে।

শনিবার ভোরে সূর্যদোয়ের সাথে সাথে বগুড়া জিলা স্কুল মাঠে ৩১বার তোপধ্বনির ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে স্বাধীনতা ও জাতীয় দিবসের সূচনা করা হয়। মুক্তির ফুলবাড়ীতে মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে পুস্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক, পুলিশ প্রশাসনের পক্ষে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম।

বগুড়া কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন জেলা আওয়ামী লীগ, জেলা বিএনপি, বগুড়া প্রেসক্লাব, জেলা জাতীয় পার্টি, জাসদ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সংগঠন।

দিবসটিতে বগুড়ায় দিনভর আলোচনা সভা, চিত্রাঙ্কণ প্রতিযোগিতা আর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সংগঠনগুলো।

সকাল ৮টায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামে জেলা প্রশাসনের উদ্যোগে শিশু কিশোর সমাবেশ, কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন হয়েছে। সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক মো: জিয়াউল হক ও পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী।

এরপর পুলিশ সদস্যসরা সহ ৯৩টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজে অংশগ্রহণ শেষে ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মনমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শন করেন। দেশাত্ববোধক গানের সাথে দেশের উন্নয়ন অগ্রগতি তুলে ধরে শিক্ষার্থীরা ডিসপ্লে প্রদর্শন করেন।