deshbanglakhobor24
৫ই জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৯:২৮ মিনিট
  1. অর্থ উন্নয়ন
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলামিক
  7. কৃষি
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. গল্প ও সাহিত্য
  12. চট্টগ্রাম
  13. ঢাকা
  14. তথ্য প্রযুক্তি
  15. দেশীয় শিল্প বাণিজ্য

ব্রেকিং নিউজ:

প্রেস অ্যাক্রিডিটেশন নীতিমালায় যুক্ত হলো অনলাইন গণমাধ্যম

প্রতিবেদক
DBkhobor24
আগস্ট ২৯, ২০২২ ৯:৫৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশের অভ্যন্তরে দেশি, বিদেশি গণমাধ্যমে কর্মরত বাংলাদেশি সাংবাদিকদের প্রেস অ্যাক্রিডিটেশন কার্ড ইস্যুর নীতিমালা যুগোপযোগী করার লক্ষ্যে প্রেস অ্যাক্রিডিটেশন নীতিমালা-২০২২ প্রণয়ন করা হয়েছে। নতুন এ নীতিমালায় প্রথমবারের মতো যুক্ত হয়েছে অনলাইন গণমাধ্যম।

গত ২৪ আগস্ট তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রেস অ্যাক্রিডিটেশন নীতিমালা-২০২২ সংক্রান্ত একটি প্রজ্ঞাপনের গেজেট প্রকাশিত হয়েছে।

নতুন নীতিমালায় অনলাইন নিউজ পোর্টাল-ডিজিটাল নিউজ পোর্টালের সংজ্ঞায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত ও নিবন্ধিত ইন্টারনেটভিত্তিক সংবাদ মাধ্যম হিসেবে বোঝাবে বলে উল্লেখ করা হয়েছে।

এছাড়াও প্রেস অ্যাক্রিডিটেশন কমিটিতেও আগের নীতিমালা অনুযায়ী বিভিন্ন মন্ত্রণালয়, দপ্তর ও গণমাধ্যমের প্রতিনিধির সঙ্গে নতুন করে যুক্ত হয়েছে অনলাইন গণমাধ্যমের প্রতিনিধি। এ কমিটিতে নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টালের একজন প্রকাশক যুক্ত করার কথা বলা হয়েছে।

নতুন প্রেস অ্যাক্রিডিটেশন নীতিমালায় নিবন্ধিত অনলাইন গণমাধ্যমের কার্ড প্রাপ্তির সংখ্যা উল্লেখ করে দেওয়া হয়েছে। সে অনুযায়ী গুগল অ্যানালিটিকস অনুযায়ী ইউনিক ভিউয়ারস সংখ্যা চার কোটি এক এর বেশি হলে তিনটি স্থায়ী ও তিনটি অস্থায়ী মিলে মোট ছয়টি, তিন কোটি এক থেকে চার কোটি হলে দুটি স্থায়ী ও তিনটি অস্থায়ী মিলে মোট পাঁচটি, দুই কোটি এক থেকে তিন কোটি হলে একটি স্থায়ী ও তিনটি অস্থায়ী মিলে মোট চারটি, এক কোটি এক থেকে দুই কোটি হলে একটি স্থায়ী ও দুটি অস্থায়ী মিলে মোট তিনটি এবং ৫০ লাখ থেকে এক কোটি এক ভিউয়ার হলে একটি স্থায়ী ও একটি অস্থায়ী কার্ড পাবে নিবন্ধিত অনলাইন গণমাধ্যম।

গণমাধ্যম সাংবাদিক গুগল তথ্য-মন্ত্রণালয়

সর্বশেষ - আইন ও অপরাধ