প্রশিক্ষণ কোর্সে সেরাদের মধ্যে শেরপুরের এসিল্যান্ড সাবরিনা


DBkhobor24 প্রকাশের সময় : এপ্রিল ৩, ২০২২, ৯:০৯ PM /
প্রশিক্ষণ কোর্সে সেরাদের মধ্যে শেরপুরের এসিল্যান্ড সাবরিনা

মিজানুর রহমান মিলন , বগুড়া জেলা প্রতিনিধি।

বগুড়ার শেরপুর উপজেলার এসি ল্যান্ড (সহকারী কমিশনার-ভূমি) সাবরিনা শারমিন কৃতিত্বের সাথে ১২২ তম আইন ও প্রশাসন কোর্স সম্পন্ন করেছেন। এই কোর্সে দ্বিতীয় স্থান অর্জন করে দেশের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পুরষ্কৃত হয়েছেন।

রোববার (৩ এপ্রিল) সকালে রাজধানীর শাহবাগে বিসিএস প্রশাসন একাডেমিতে ১২১, ১২২ ও ১২৩ আইন ও প্রশাসন কোর্সের সনদ বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে পুরষ্কার ও সনদ গ্রহণ করেন তিনি।

গণভবন থেকে এ অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বিসিএস প্রশাসনিক একাডেমির রেক্টর মোমিনুর রশিদ আমিনের হাত থেকে সাবরিনা শারমিনসহ সফলভাবে কোর্স সম্পন্নকারী কর্মকর্তাদের মধ্যে প্রতি কোর্সের প্রথম, দ্বিতীয় ও তৃতীয়স্থান অধিকারী তিন জন করে পুরস্কার হিসেবে ক্রেস্ট ও সনদ গ্রহণ করেন।

এসময় উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এইচ এন আশেকুর রহমান ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব কে এম আলি আজম। অনুষ্ঠানে বিসিএস প্রশাসনিক একাডেমির ওপর নির্মিত একটি অডিও-ভিজুয়াল প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

১২১, ১২২ ও ১২৩ কোর্সে মোট ৯৯ জন অংশ নেন। ১২১, ১২২ ও ১২৩ থেকে প্রথম স্থান অধিকারী রেক্টর অ্যাওয়ার্ড প্রাপ্ত তিন জন হলেন- মো. নাভিদ রেজওয়ানুল কবির, মো. রাকিবুর হাসান ও রেজওয়ানা আফরিন। পাশাপাশি ১২১-এর মহুয়া আফরোজ ও আলাউদ্দিন, ১২২- এর সাবরিনা শারমিন ও সুমা খাতুন এবং ১২৩ এর কাজী মো. অনিক ইসলাম ও মেহেদী হাসান যথাক্রমে এই কোর্সগুলোর দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন।