প্রথমবারের মত নীলফামারীতে পেশাগত দক্ষতা বৃদ্ধিতে নবীন আইনজীবীদের কর্মশালা


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ১, ২০২২, ৬:১০ PM /
প্রথমবারের মত নীলফামারীতে পেশাগত দক্ষতা বৃদ্ধিতে নবীন আইনজীবীদের কর্মশালা

নাসির উদ্দিন শাহ্ মিলন, নীলফামারী প্রতিনিধিঃ

নবীন আইনজীবীদের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে নীলফামারী জেলা আইনজীবী সমিতির আয়োজনে প্রথমবারের মত তিন দিন ব্যাপী কর্মশালা উদ্বোধন হয়েছে।

মঙ্গলবার (১লা মার্চ) বেলা ৩টায় জেলা আইনজীবী সমিতির ভবনে এই কর্মশালার উদ্বোধন করেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি সিনিয়র আইনজীবী আব্দুল ওয়াহাব চৌধুরী।

কর্মশালায় সভাপতিত্ব করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. মমতাজুল হক ও সঞ্চালকের দায়িত্ব পালন করেন সাধারণ সম্পাদক এ্যাড. আলফারুক আব্দুল লতীফ। স্বাগত বক্তব্যে জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. মমতাজুল হক বলেন, একজন মানুষকে ন্যায় বিচার পাইয়ে দেওয়ার দেওয়ার পেছনে একজন আইনজীবী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

একজন মানুষ তার ভিতরের সব-কথা যেমন একজন ডাক্তারকে খুলে বলে তেমনি করে একজন আইনজীবীকে সব ঘটনা খুলে বলে। তাই আমরা সব-সময় সত্যের দিকে ধাবিত হয়ে সম্মানিত এই পেশার মর্যাদা রক্ষা করবো। আশা করি আমরা এই মহান পেশার প্রতি অনেক শ্রদ্ধাশীল হয়ে নিজের দায়িত্বটুকু পালন করে যাবো।

এসময় উপস্থিত ছিলেন এ্যাড. আবু মোঃ সোয়েম, রাজীব মাহমুদ, জেলা আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক এ্যাড. আল-মাসুদ চৌধুরী, কোষাধক্ষ্য এ্যাড. এ.টি.এম ফেরদৌস আলম, জেলা আইনজীবী সমিতির লাইব্রেরী বিষয়ক সম্পাদক এ্যাড. গোলাম মোস্তফা সজীব প্রমূখ।

কর্মশালা আয়োজক কমিটির সদস্য সচিব ও জেলা আইনজীবী সমিতির লাইব্রেরী বিষয়ক সম্পাদক এ্যাড. গোলাম মোস্তফা সজীব জানান, জেলা আইনজীবী সমিতির আয়োজনে নবীন আইনজীবীদের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে এই প্রথম তিনদিন ব্যাপী কর্মশালা আয়োজন করা হয়েছে। আজকে কর্মশালার উদ্বোধন হলো এবং আগামী ৩ মার্চ কর্মশালার সমাপনি অনুষ্ঠিত হবে।

এই কর্মশালায় ৬০ জন নবীন আইনজীবী অংশগ্রহণ করেন। তিন ব্যাপী অনুষ্ঠিত এই কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করবেন আইনজীবী মোঃ আলীম উদ্দিন বসুনিয়া, আলহাজ্ব মোঃ শাহজাহান আলী, বাবু তুষার কান্তি রায়, আবু আহম্মেদ নুরল জাকী, এস.এম হারেজ মর্তুজা বাবুল,আজাহারুল ইসলাম, সামসুদ্দিন সরকার, আবু মোঃ সোয়েম ও রাজীব মাহমুদ।