পোরশায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস পালন


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ১৭, ২০২২, ৪:১২ PM /
পোরশায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস পালন

পোরশা (নওগাঁ)প্রতিনিধি:

“বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গীকার সকল শিশুর সমান অধিকার” প্রতিপাদ্যের আলোকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস নওগাঁর পোরশায় বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে।

উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, থানা পুলিশ, আনসার, ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠন সহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচির মধ্যে দিয়ে দিবসটি পালন করেছে।

দিবসটিতে বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর মুরালে পুস্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী ও উপজেলা নিবার্হী কর্মকর্তা নাজমুল হামিদ রেজা। এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম, সহকারি কমিশনার(ভূমি) জাকির হোসেন, অফিসার ইনচার্জ শফিউল আজম খাঁন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ইউনুছ আলী সহ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর উপজেলা চত্বর থেকে একটি বর্ন্যাঢ্য রালী বের হয়ে বিভিন্ন রাস্তা প্রদক্ষিন করে। পরে নিতপুর সরকারি স্কুল এন্ড কলেজ মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে মুজিব দবসে কেক কেটে মুজিব উৎসব ও সুবর্ণজয়ন্তী মেল। ৭দিন ব্যাপি মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার উদ্বোধন আলোচনা সভা ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত হয় এছাড়াও দিবসটি উপলক্ষ্যে মসজিদ, মন্দিরে সবার সুখ, শান্তি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়