‘পঞ্চাশে পঞ্চাশ’ লিটনের, ১০০ পার করে সাকিবকে হারালো বাংলাদেশ


DBkhobor24 প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৮, ২০২২, ১:০২ PM /
‘পঞ্চাশে পঞ্চাশ’ লিটনের, ১০০ পার করে সাকিবকে হারালো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদকঃ

লিটন দাসের দুরন্ত ফর্ম ছুটছেই। আগের ম্যাচে সেঞ্চুরি উপহার দেওয়া টাইগার ওপেনার আজ (সোমবার) ক্যারিয়ারের ৫০তম ওয়ানডে খেলতে নেমেছেন। আর পঞ্চাশে এসে পঞ্চাশ পার করেছেন দারুণ ব্যাটিংয়ে।

১০০ রান পার করে ফেলেছে বাংলাদেশও। তবে এরপরই ভেঙেছে লিটন আর সাকিব আল হাসানের ৬১ রানের জুটি। ২২তম ওভারে আজমতউল্লাহ ওমরজাইয়ের বল ডিফেন্ড করতে গিয়ে সফল ডিসমিসাল হয়েছেন সাকিব (৩৬ বলে ৪ বাউন্ডারিতে ৩০), বল ব্যাটে স্পর্শ করে পড়ে যায় বেল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ২২ ওভার শেষে ২ উইকেটে ১০৪ রান। লিটন ৫৬ আর মুশফিকুর রহিম শূন্য রানে অপরাজিত আছেন।চট্টগ্রামে আজ টস জিতে ব্যাট করতে নেমে বেশ দেখেশুনে শুরু করেছিল বাংলাদেশ। প্রথম ৫ ওভারে মাত্র ১৩ রান তোলেন তামিম আর লিটন দাস।

উইকেটে কিছুটা সেট হয়ে রানের গতি বাড়ান দুই ওপেনার। বিশেষ করে আরেক ম্যাচের সেঞ্চুরিয়ান লিটন হাত খুলে খেলতে থাকেন। তামিম দিচ্ছিলেন সঙ্গ। ১০ ওভারে বিনা উইকেটে ৪৩ রান তোলে বাংলাদেশ।

ফারুকির প্রথম ৫ ওভারে কোনো বিপদই হয়নি। তবে ব্যক্তিগত ষষ্ঠ ওভারের প্রথম বলেই তামিমকে বোল্ড করেন আফগান পেসার। সিরিজে টানা তৃতীয়বারের মতো আফগান পেসারকে উইকেট বিলিয়ে দিলেন বাংলাদেশ অধিনায়ক।

আগের দুই ওয়ানডেতে ফারুকির বলের গতি বুঝতে না পেরে এলবিডব্লিউ হয়েছিলেন তামিম। এবার আর বল প্যাডে লাগেনি। বরং ব্যাট-প্যাডের ফাঁক গলে ঢুকে যায় স্ট্যাম্পে। বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ১১ রান করে।

উইকেটে এসেই পরের বলে বাউন্ডারি হাঁকান সাকিব আল হাসান। এরপর আরেকটি বিপদ হতে পারতো। ফারুকির ওভারের তৃতীয় বল সাকিবের প্যাডে লাগলে আবেদনে আঙুলও তুলে দিয়েছিলেন আম্পায়ার। কিন্তু সঙ্গে সঙ্গে রিভিউ নিয়ে নেন সাকিব। রিভিউয়ে দেখা যায়, বল আউটসাইড লেগে পিচ করেছে। বেঁচে যান সাকিব।

বাংলাদেশ-আফগানিস্তান-সিরিজ বাংলাদেশ-ক্রিকেট আফগানিস্তান ওয়ানডে-ক্রিকেট