ন্যায্য ভোট করতে পারবেন না: ইসিকে ইত্তেফাক সম্পাদক


DBkhobor24 প্রকাশের সময় : এপ্রিল ৬, ২০২২, ২:৫০ PM /
ন্যায্য ভোট করতে পারবেন না: ইসিকে ইত্তেফাক সম্পাদক

জ্যেষ্ঠ প্রতিবেদকঃ

নির্বাচন কমিশনকে উদ্দেশ্য করে ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেন বলেছেন, আপনারা ন্যায্য ভোট করতে পারবেন না। যদি ৫০ শতাংশও সুষ্ঠু ভোট করতে পারেন তাহলে আপনাদের সালাম।

বুধবার (৬ এপ্রিল) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ইসির সঙ্গে জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে সংলাপের সময় এ কথা বলেন তিনি।

দেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কর্মপদ্ধতি ঠিক করতে নির্বাচন কমিশনের তৃতীয় দফার সংলাপে ২৩ সম্পাদকসহ ৩৪ জন সাংবাদিককে আমন্ত্রণ জানানো হয়। ১১ জন ডাকে সাড়া দেননি।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে বিভিন্ন পত্রিকার সম্পাদকসহ জ্যেষ্ঠ সাংবাদিকদের নিয়ে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে তাসমিমা হোসেন বলেন, সারাদেশে একদিনে কেন নির্বাচন করতে হবে? বিভিন্ন জেলা ভাগ করে নির্বাচন করতে পারলে ভালো হয়। পর্যায়ক্রমে কয়েকদিনে নির্বাচন করলে ভোট সুষ্ঠু করা সম্ভব।

তিনি বলেন, নির্বাচনে বেশিরভাগই দায়িত্ব পালন করেন প্রতিনিধিদের আত্মীয়স্বজন। যে জেলায় নির্বাচন হয়, সেই জেলার সরকারি কর্মকর্তারা ভোটের দায়িত্ব পালন করেন। যদি এমনই হয় তাহলে নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে প্রশ্ন থাকে।

কমিশনকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, আপনাদের আরও হোমওয়ার্ক করতে হবে। প্রত্যেক প্রার্থীদের নিয়ে আপনাদের হোমওয়ার্ক করতে হবে। প্রত্যেক নির্বাচনে তারা কীভাবে এতো ভোট পায়। এটার কারণ বের করতে হবে।

নির্বাচন সাংবাদিক