নীলফামারী চলছে খাদ্যবান্ধব কর্মসূচির নতুন কার্ড বিতরণ


DBkhobor24 প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৭, ২০২২, ৬:৩৭ PM /
নীলফামারী চলছে খাদ্যবান্ধব কর্মসূচির নতুন কার্ড বিতরণ

নাসির উদ্দিন শাহ্ মিলন, নীলফামারী প্রতিনিধিঃ

নীলফামারীতে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় সুষ্ঠুভাবে চাল বিতরণের লক্ষ্যে ইউনিয়ন পর্যায়ে পুরাতন কার্ডের বিপরীতে নতুন কার্ড বিতরণ শুরু হয়েছে।

নীলফামারী সদর উপজেলার ১৫টি ইউনিয়নে ইতিমধ্যে শুরু হয়েছে কার্ড বিতরণের কাজ। স্বচ্ছতা ও প্রকৃত সুবিধাভোগী যাচাই করেই প্রদান করা হচ্ছে এই কর্মসূচির নতুন কার্ড। এই কার্ড বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার।

তথ্যটি নিশ্চিত করে সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হৃষিকেশ দেব শর্মা জানান, ‘এই কর্মসূচির আওতায় মার্চ মাস থেকে ভোক্তাদের মাঝে সুষ্ঠুভাবে চাল বিক্রয়ের জন্য পুরাতন কার্ডের বিপরীতে নতুন কার্ড বিতরণ করা হচ্ছে। অত্যন্ত স্বচ্ছতা ও প্রকৃত ভোক্তা যাচাই করেই পুরাতন কার্ডের পরিবর্তে নতুন কার্ড বিতরণ করা হচ্ছে।’

তিনি আরো জানান, ‘খাদ্য বান্ধব কার্ড হস্তান্তর যোগ্য নয়। প্রকৃত ভোক্তারা স্বশরীরে উপস্থিত হয়ে নিজের নতুন কার্ড সংগ্রহ করবে। নতুন কার্ডের জন্য কোনো ডিলার যদি অর্থ দাবি করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

সদর উপজেলা খাদ্য অফিস সূত্র জানায়, উপজেলার ১৫ টি ইউনিয়নের ৫৪টি কেন্দ্রের মাধ্যমে ৩০হাজার ৭১৩জন হতদরিদ্র ভোক্তাদের মাঝে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০টাকা কেজি দরে চাল বিক্রয় করা হচ্ছে।