নীলফামারীর পঞ্চপুকুরে ১৯৫৬ পরিবারের মাঝে টিসিবির পণ্য বিতরণ


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ২২, ২০২২, ১:২৩ PM /
নীলফামারীর পঞ্চপুকুরে ১৯৫৬ পরিবারের মাঝে টিসিবির পণ্য বিতরণ

জাহিদ হাসান লাবু, স্টাফ রিপোর্টার।।

সরকারের ভর্তুকি মূল্যে পণ্য বিক্রয় কার্যক্রমের আওতায় আসন্ন পবিত্র রমজান মাস কে সামনে রেখে পণ্যের বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে টিসিবি এ উদ্যোগ গ্রহণ করেছে। এ উপলক্ষ্যে নীলফামারী সদর উপজেলায় ৩৪ হাজার ১ শত ৯৬ টি কার্ডধারী নিম্ন আয়ের পরিবার পাচ্ছে সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্যসামগ্রী।

আজ মঙ্গলবার (২২শে মার্চ) সকালে ৮নং পঞ্চপুকুর ইউনিয়নের চেয়ারম্যান জনাব আলহাজ্ব মোঃ ওয়াহেদুল ইসলাম সরকারের সভাপতিত্বে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন, মোঃ নুরুল আমিন সরকার, সহ-সভাপতি নীলফামারী সদর উপজেলা আওয়ামী লীগ নীলফামারী।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোঃ আসাদুজ্জামান সরকার, সভাপতি পঞ্চপুকুর ইউনিয়ন আওয়ামী লীগ, মোঃ আলী হোসেন আলী, সাধারণ সম্পাদক পঞ্চপুকুর ইউনিয়ন আওয়ামী লীগ,ইউপি সচিব মোছাঃ আসিকা তানবীন। উপস্থিত ছিলেন ট্যাগ অফিসার ও ইউপি সদস্য/সদস্যা।

গত ২০শে মার্চ থেকে সারাদেশে টিসিবির পণ্য দেওয়া শুরু হয় । রমজান মাসের আগে ও রমজান মাসের মধ্যে দুই ধাপে টিসিবির পণ্য বিতরণ করা হবে। প্রথম পর্যায়ে ভোক্তারা পণ্য পাবেন ২০শে মার্চ থেকে ২রা এপ্রিল পর্যন্ত এবং দ্বিতীয় পর্যায়ে ৪ঠা এপ্রিল থেকে ১৯শে এপ্রিল পর্যন্ত ।

টিসিবির পণ্য গুলোর মধ্যে রয়েছে সয়াবিন তেল, মসুর ডাল, মশুর ডাল, ছোলা। কার্ডধারী ভোক্তারা পাবে সয়াবিন তেল ১১০ টাকা লিটারে দুই লিটার ১১০×২=২২০টাকা, চিনি ৫৫ টাকা কেজিতে দুই কেজি ৫৫×২=১১০টাকা, মসুর ডাল ৬৫ টাকা কেজিতে দুই কেজি ৬৫×২=১৩০টাকা ও দ্বিতীয় ধাপে ৫০ টাকা কেজিতে দুই কেজি ৫০× ৫০=১০০ ছোলা বিক্রি করা হবে ।

অর্থাৎ প্রথম ধাপে ৪৬০ টাকা দ্বিতীয় ধাপে ৫৬০ টাকায় ভোক্তারা পাবে টিসিবির পণ্য। ট্যাগ অফিসার উপস্থিত থেকে টিসিবির পণ্য বিতরণ করা হবে। কার্ডধারীরা যদি নির্ধারিত সময়ের মধ্যে না আসে তাহলে ট্যাগ অফিসারের প্রত্যায়নপত্র নিয়ে উপস্থিত জনগণের কাছে তা বিক্রি করে দিয়ে আসতে পারবে ডিলাররা।

সাশ্রয়ী মূল্যে উপস্থিত কার্ডধারী ভোক্তারা টিসিবির পণ্য পেয়ে সবাই খুশি হয়ে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে ধন্যবাদ জানায়।
পরিশেষে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ওয়াহেদুল ইসলাম সরকার মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে সবার সুস্থতা কামনা করে কার্ডধারী সবাইকে সুষ্ঠুভাবে টিসিবির পণ্য গ্রহণ করতে বলেন ।