নীলফামারীতে ষ্টেশনের ওয়াগন থেকে গম চুরি


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ৩, ২০২২, ২:০৪ PM /
নীলফামারীতে ষ্টেশনের ওয়াগন থেকে গম চুরি
নাসির উদ্দীন শাহ্ , নীলফামারী।
নীলফামারীর সৈয়দপুরে প্রায় তিন (৩) টন গম চুরির ঘটনা ঘটেছে রেলওয়ে স্টেশনে ইয়ার্ডের একটি ওয়াগন থেকে । অথচ ওয়াগনের সিলগালা আগের মতই ছিল এমন খবর জানা যায়।
বুধবার (২ মার্চ) সকালে ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধি ওয়াগন খুলে এ চুরির বিষয়টি টের পেয়ে সাংবাদিকদের নিশ্চিত করেন।
মেসার্স সিলভী ট্রেডার্স নামে ওই ঠিকাদারী প্রতিষ্ঠানে খালাসের দায়িত্বে নিয়োজিত প্রতিনিধি মিজানুর রহমান বলেন, গত শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) খুলনার কেন্দ্রীয় খাদ্যগুদাম (সিএসডি) থেকে এক হাজার ৩৫০ টন গম সৈয়দপুরে নিয়ে আসেন। ৩০টি মালবাহী ওয়াগনে আনা হয় এসব গম। গমগুলো সৈয়দপর সরকারি খাদ্য গুদামে স্থানান্তর করা হবে। খালাসের উদ্দেশ্যে ওয়াগনের সিল খুলে দেখা যায় বিশেষ কায়দায় ওয়াগনের নিচের প্লেট ফাঁক করে বস্তা কেটে ওই পরিমান গম চুরি করা হয়েছে।
ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক মো. মোজাফফর রশিদী রেজা বলেন, ওইদিন স্টেশনের ইয়ার্ড থেকে গম আনলোড করার সময় ওয়াগনের সিল খুলে দেখা যায়, এর ভেতর থেকে প্রায় তিন টন গম চুরি হয়ে গেছে। এ চুরির ঘটনায় তিনি চরম উদ্বেগে প্রকাশ করেন।
জানতে চাইলে রেলওয়ে স্টেশন মাস্টার শওকত আলী জানান, স্টেশনের ইয়ার্ড থেকে গম চুরির ঘটনা একটি বিস্ময়কর ব্যাপার। কারন স্টেশন এলাকাটি নিরাপত্তা বেষ্টনী দিয়ে ঘেরা। এছাড়া ১০০ গজের মধ্যে রয়েছে রেলওয়ে (জিআরপি) থানা। গম চুরির ঘটনাটি স্টেশনের হয়ত বাইরে ঘটতে পারে।
সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল ইসলাম বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক এস এম মোজাফ্ফর রশিদী রেজা মৌখিকভাবে চুরির ঘটনাটি আমাদের অবগত করেছেন। এই রহস্যজনক চুরির ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।