নীলফামারীতে যাকাতের টাকায় বিধবা নারী-পুরুষকে উপার্জন উপকরণ বিতরণ


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ২৯, ২০২২, ৩:৩১ PM /
নীলফামারীতে যাকাতের টাকায় বিধবা নারী-পুরুষকে উপার্জন উপকরণ বিতরণ

সাকিল ইসলাম, স্টাফ রিপোর্টার নীলফামারী।

নীলফামারি সদর উপজেলা পঞ্চপুকুর চেংমারী বড় জামে মসজিদ রমজান শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শায়েখ আহমাদুল্লাহ।

২৯ মার্চ মঙ্গলবার সকাল ১০ ঘটিকায় নীলফামারীতে যাকাতের টাকায় ২১ জন অভাবী পুরুষ ও ১১ জন বিধবা নারীকে উপার্জন উপকরণ কিনে দিয়েছে আস-সুন্নাহ ফাউন্ডেশন।এসব উপকরণ বিতরণে ব্যয় মোট : ৬ লক্ষ ২৪ হাজার ২৫০ টাকা।

এসময় আস-সুন্নাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে বলা হয় দরিদ্র মানুষকে স্বাবলম্বী করা ও হালাল উপার্জনে উৎসাহিত করা আস-সুন্নাহ ফাউন্ডেশনের অন্যতম লক্ষ্য। এই লক্ষ্য বাস্তবায়নে ফাউন্ডেশন নানা পদক্ষেপ গ্রহণ করে চলেছে। এরই অংশ হিসেবে স্বাবলম্বীকরণ প্রকল্প-২০২২ বাস্তবায়িত হচ্ছে। এই প্রকল্পের অধীনে ২০ জেলায় প্রায় ১২ শত দরিদ্র মানুষকে স্বাবলম্বী করার জন্য বিভিন্ন ধরনের উপার্জন-উপকরণ প্রদান করা হচ্ছে।

উপকরণ প্রদানের আগে ২ মাস দীনি ও নীতি-নৈতিকতা বিষয়ক প্রয়োজনীয় শিক্ষা প্রদান করা হয়েছে। নির্ধারিত ২০ জেলা থেকে অবৈতনিক স্থানীয় প্রতিনিধিদের পাঠানো তথ্য কর্মীদের মাধ্যমে যাচাই করে উপকারভোগী নির্ধারণ করা হয়।
এই প্রকল্পের স্বাবলম্বীকরণ উপকরণ-ব্যয় যাকাত তহবিল থেকে প্রদান করা হচ্ছে; আনুষঙ্গিক খরচ স্বাবলম্বীকরণ তহবিল এবং সাধারণ ফান্ড থেকে বহন করা হচ্ছে।

আপনার যাকাতের অর্থ আস-সুন্নাহ ফাউন্ডেশন যাকাত তহবিলে অর্পণ করতে পারেন। আমরা যাকাতের অর্থ শতভাগ হকদারের নিকট ন্যস্ত করে থাকি। যাকাতের অর্থ বিশেষভাবে গরিব রোগীদের চিকিৎসা, দুস্থ-বেকারদের স্বাবলম্বী করা ও অভাবী পরিবারের মেধাবী শিক্ষার্থীদের পড়াশোনার জন্য ব্যয় করা হয়।