নীলফামারীতে গ্রামীণ অবকাঠামো উন্নয়নে নতুন রাস্তার এইচবিবি করণ কাজের উদ্বোধন


DBkhobor24 প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৬, ২০২২, ৬:২৪ PM /
নীলফামারীতে গ্রামীণ অবকাঠামো উন্নয়নে নতুন রাস্তার এইচবিবি করণ কাজের উদ্বোধন

সাকিল ইসলাম, নীলফামারী জেলা প্রতিনিধি :

নীলফামারীর টুপামারী ইউনিয়নের রামগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় নির্বাচনী এলাকা ভিত্তিক গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা-নগদ অর্থ) প্রকল্পের কাজের উদ্বোধন করা হয়েছে।

নীলফামারীর সদর উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের বাস্তবায়নে শনিবার (২৬ ফেব্রুয়ারী) দুপুরে ২০২১-২২ অর্থ বছরের বরাদ্দ থেকে সুখধন ০২ ওয়ার্ড রামগঞ্জ হাট বেঙ্গলের বাসা পাকা রাস্তা হতে জেলে পাড়া দিয়ে নায়েব আলী পাড়া পার হয়ে পলাশবাড়ীর রাস্তা এইচবিবি করণ শুভ উদ্বোধন করা হয়েছে। এ কাজের প্রাকল্পিত ব্যয় ৫০,২১,২১৯/২৪ টাকা ধরা হয়েছে এবং বাস্তবায়নে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস নীলফামারী সদর।

রামগঞ্জ হাট বেঙ্গলের বাসা পাকা রাস্তা হতে জেলে পাড়া হয়ে নায়েব আলী পাড়া পার হয়ে পলাশবাড়ী যাওয়ার রাস্তার এইচবিবি করণ কাজের উদ্বোধন করেন নীলফামারী-০২ (নীলফামারী) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর এমপি।

এসময় প্রধান অতিথির বক্তব্যে আসাদুজ্জামান নূর এমপি বলেন, বর্তমান সরকার সাধারণ মানুষের পাশে ছিলো আছে আর থাকবে। আজকে শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ সব খাতেই সর্বমান সরকারের উন্নতি দেখা যায়। আওয়ামী লীগ সবার জন্য কাজ করে ভবিষ্যতেও করবে। আমরা গ্রামের রাস্তা ঘাট আর কাঁচা দেখতে চাই না খুব শীঘ্রই সব রাস্তা ঘাট পাকা করা হবে বলে তিনি জানান। তিনি আরো বলেন, সকলের সমন্বয়ে নীলফামারী জেলাকে মডেল জেলার আওতায় আনা হবে।

টুপামারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাবু পরেশ চন্দ্র সরকার এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন নীলফামারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার, উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান।

এছাড়াও উপস্থিত ছিলেন-নীলফামারী সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রিয়াজুল ইসলাম , জেলা ত্রাণ ও পুণর্বাসন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেইন ,বিশিষ্ট ব্যবসায়ী সামছুল হক প্রতিষ্ঠাতা সামছুল হক অটো রাইস মিল।

সামিউল ইলাম শাওন এমডি সানিটা টাইলস্ প্রাঃ লিঃ রামগঞ্জ, নীলফামারী। টুপামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,মছিরত আলী শাহ ফকির। টুপামারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা,স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। রামগঞ্জ ২নং ওয়ার্ড ইউপি সদস্যবৃন্দ।

এতে ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের সদস্য ও উন্নয়ন প্রকল্পের সভাপতিসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। জানতে চাইলে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রিয়াজুল ইসলাম রিয়াজ বলেন, প্রকল্পের কাজগুলো স্বচ্ছতা আনতে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রত্যেকটি ইউনিয়নে গিয়ে অনুষ্ঠানের মাধ্যমে এসব প্রকল্পের চেক বিতরণ করা হচ্ছে।

এছাড়াও নোটিশ বোর্ডে প্রকল্পের নাম ও বরাদ্দ উল্লেখ করা হবে যাতে করে জনগণ তাদের এলাকার উন্নয়নে কোন প্রকল্পে কত বরাদ্দ তা জানতে পারেন ।

উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ বলেন, আমাদের মাননীয় সংসদ সদস্য আসাদুজ্জামান নূর মহোদয় নীলফামারীর উন্নয়নে যে মহাপরিকল্পনা হাতে নিয়েছে তা সফলভাবে বাস্তবায়ন হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন নাহার বলেন, আমার যোগদান করার বেশি দিন হচ্ছে না। তবে আমি বেশ কয়েকটি প্রকল্পের কাজ পরিদর্শনে গিয়েছিলাম সুন্দর ভাবে কাজগুলো হয়েছে।