নীলফামারীতে ওএমএসের চাল ও আটার ডিলারে জরিমানা, বিক্রয় কেন্দ্র স্থগিত


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ৭, ২০২২, ৬:৫১ PM /
নীলফামারীতে ওএমএসের চাল ও আটার ডিলারে জরিমানা, বিক্রয় কেন্দ্র স্থগিত

নাসির উদ্দিন শাহ্ মিলন, নীলফামারী।

নীলফামারীতে ওএমএসের চাল ও আটা কম পাওয়ায় জরিমানা ও একটি বিক্রয় কেন্দ্র স্থগিত করেছেন জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ নাজমুল হক ভূঁইয়া।

সোমবার (৭ মার্চ) সকালে জেলা খাদ্য নিয়ন্ত্রক ও সদর খাদ্য নিয়ন্ত্রক পরিদর্শন কালে জরিমান এবং বিক্রয় কেন্দ্রটি স্থগিত করেছে।

জানা যায়, ০১ (এক) মেট্রিক টন চালের পরিবর্তে ১৮ বস্তায় ০.৯০০০ মেঃ টন চাল মজুদ রয়েছে এবং ২০ বস্তায় ০১ (এক) মেঃ টন আটার পরিবর্তে ০৭ বস্তায় ০.৩৫০ মেঃ টন আটা মজুদ রয়েছে।

এসময়ে গমের জন্য বাজার মূল্যের দ্বি-গুন হারে ৫৬৯০৩.৬৬ টাকা এবং চালের জন্য দ্বিগুন হারে ৯৪৫১.৯৩ জরিমানা করা হয় এবং ওএমএস ডিলার মোরছালিনের বিক্রয় কেন্দ্রটি স্থগিত করা হয়। অপর দিকে অন্য একটি বিক্রয় কেন্দ্রে ২০ বস্তায় ১ মেঃ টন চালের পরিবর্তে ১৭ বস্তায় ০.৮৫০ মেঃ টন মজুদ রয়েছে। বস্তায় ০.১৫০ মেঃ টন চাল কম মজুদ পাওয়ায় চালের মূল্যের দ্বি-গুন হারে ১৪১৭৭.৯০ টাকা জরিমানা করা হয়।

সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হৃষিকেশ দেব শর্মা জানান, নিয়মিত পরিদর্শনের সময় দু’টি বিক্রয় কেন্দ্রের একটিতে ৬৫০ কেজি আটা ও ১০০ কেজি চাল কম পাওয়া যায় এবং অপরটিতে শুধু চাল ১৫০ কেজি কম পাওয়ায় একটি বিক্রয় কেন্দ্র জরিমানা সহ স্থগিত এবং অপরটিতে শুধু জরিমানা করা হয়।