নীলফামারীতে আইনজীবীদের কর্মশালার সমাপনী অনুষ্ঠিত


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ৩, ২০২২, ৮:১০ PM /
নীলফামারীতে আইনজীবীদের কর্মশালার সমাপনী অনুষ্ঠিত

নাসির উদ্দিন শাহ্ মিলন, নীলফামারী প্রতিনিধিঃ

নবীন আইনজীবীদের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে নীলফামারী জেলা আইনজীবী সমিতির আয়োজনে তিন দিন ব্যাপী কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

বৃৃহঃস্পতিবার (৩ মার্চ) বিকেলে জেলা আইনজীবী সমিতির ভবনে এই কর্মশালায় সমাপনী অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে জেলা আইনজীবী সমিতির সহ-সভাপতি এ্যাড. আজাহারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিনিয়র আইনজীবী এ্যাড. আনিছুল আরেফিন চৌধুরী।

এছাড়া বক্তব্য রাখেন কর্মশালার উদ্বোধক জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সিনিয়র আইনজীবী আব্দুল ওয়াহাব চৌধুরী। এতে সঞ্চালকের দায়িত্ব পালন করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. আলফারুক আব্দুল লতীফ।

সমাপনী অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘একজন আইনজীবীর দায়িত্ব হলো তার আইন পেশার সম্মান ও মর্যাদা অক্ষুন্ন রাখা। নিজেদের কথা বার্তা আচার ব্যবহার সব হতে হবে সুন্দর ও মার্জনীয়।

আইনজীবীরা শুধুমাত্র এজলাসে বিচারকের সামনে বিরোধীদের বিষয়ে বক্তব্য রাখবেন এজলাসের বাইরে নয়। আমাদের অনেক আইনজীবীদের মধ্যে ব্যক্তিগত বিরোধ থাকতেই পারে কিন্তু সেই বিরোধ আমাদের পেশাগত দায়িত্বের মধ্যে নিয়ে আসা যাবে না। আর একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় সিনিয়র আইনজীবীদের সম্মান প্রদান করা। প্রায়শই দেখা যায় জুনিয়র আইনজীবীরা তাদের সিনিয়র সম্মান প্রদর্শনে অনিহা প্রকাশ করে যেটি অত্যন্ত দুঃখজনক।

জুনিয়র আইনজীবীরাও একদিন সিনিয়র হবে। তারা সিনিয়রদের সম্মান প্রদর্শন না করলে দেখা যাবে তারা যখন সিনিয়র হবে তখন জুনিয়ররাও তাদের সম্মান দেখাবে না’ এরকম একটি সুন্দর কর্মশালা আয়োজন করায় বক্তারা ও নবীন আইনজীবীরা আয়োজক কমিটি ও জেলা আইনজীবী সমিতিকে ধন্যবাদ প্রদান করেন এবং এরকম কর্মশালা আরো আয়োজন করার আহবান জানান।

এসময় উপস্থিত অতিথি, কর্মশালার প্রশিক্ষক ও আয়োজক কমিটিকে সম্মাননা স্বারক প্রদান করা হয়। এছাড়া কর্মশালায় অংশগ্রহণকারী নবীন আইনজীবীদের ক্রেষ্ট ও সনদপত্র প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাড. আলিম উদ্দিন বসুনিয়া, সিনিয়র আইনজীবী তুষার কান্তি রায়, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এ্যাড. আবু মোঃ সোয়েম, আইনজীবী রাজীব মাহমুদ, জেলা আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক এ্যাড. আল-মাসুদ চৌধুরী, কোষাধক্ষ্য এ্যাড. এ.টি.এম ফেরদৌস আলম, জেলা আইনজীবী সমিতির লাইব্রেরী বিষয়ক সম্পাদক ও কর্মশালা আয়োজক কমিটি সদস্য সচিব এ্যাড. গোলাম মোস্তফা সজীব প্রমূখ।

কর্মশালা আয়োজক কমিটির সদস্য সচিব এ্যাড. গোলাম মোস্তফা সজীব বলেন, আমাদের নবীন আইনজীবীদের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যেই জেলা আইনজীবী সমিতির আয়োজনে এই তিন ব্যাপী কর্মশালার আয়োজন করা হয়। আল্লাহর অশেষ রহমতে আমাদের সুন্দরভাবে আমাদের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এইজন্য আমি জেলা আইনজীবী সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক ও কর্মশালার প্রশিক্ষক মহদয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।