নিয়ামতপুরে টিসিবির পণ্য পাবে ২১ হাজার ৭৭৬ পরিবার


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ১৯, ২০২২, ৫:৪২ PM /
নিয়ামতপুরে টিসিবির পণ্য পাবে ২১ হাজার ৭৭৬ পরিবার

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধিঃ

নওগাঁর নিয়ামতপুর উপজেলার ৮টি ইউনিয়নে টিসিবি’র পণ্য পাবে ২১ হাজার ৭৭৬ পরিবার। এই কার্ড জেলা প্রশাসকের নির্দেশনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের তত্ত্বাবধানে হচ্ছে।

কোভিড পরিস্থিতিতে দরিদ্র জনগোষ্ঠীর আয় কমে যাওয়া ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রেক্ষাপটে আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক সারা দেশে ১ কোটি নিম্ন-আয়ের মানুষ ভুর্তকির মাধ্যমে ন্যায্যমূল্যে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য পৌঁছে দেয়ার কর্মসূচির অংশ হিসাবে নিয়ামতপুর উপজেলার ৮টি ইউনিয়নে মোট ২১ হাজার ৭৭৬টি পরিবার টিসিবি’র পণ্য কেনার সুযোগ পাচ্ছে।

এসকল পরিবারকে টিসিবি’র পণ্য কেনার জন্য দেয়া হয়েছে একটি করে কার্ড। সকল কার্ড ধারীদের মাঝে ২০ মার্চ থেকে পণ্য বিতারণ শুরু হবে। কার্ডধারীরা লাইনে দাঁড়িয়ে সংগ্রহ করতে পারবে ন্যায্যমূল্যে টিসিবি’র পণ্য। এবার নিম্ন-আয়ের প্রতিটি পরিবার কার্ডের মাধ্যমে ন্যায্যমূল্যে রমজানের আগে একবার দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি চিনি, দুই কেজি মসুর ডাল ও এক কেজি ছোলা পাবে। আবার রমজানের মাঝামাঝি সময় থেকে ঈদের আগ পর্যন্ত একই পরিমাণ পণ্য আরেক দফা দেওয়া হবে পরিবারগুলোকে।

উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) আব্দুল্লাহ আল মামুন জানান, উপজেলায় মোট ২১ হাজার ৭৭৬ পরিবারকে টিসিবি’র কার্ড দেওয়া হচ্ছে। নিম্ন-আয়ের মানুষের জন্য প্রধানমন্ত্রীর একটি যুগান্তকারী পদক্ষেপ। ন্যায্যমূল্যে টিসিবি’র পণ্য সরবরাহে কোন অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। কোন প্রকার ছাড়ের সুযোগ নেই।

উপজেলার হাজিনগর ইউনিয়নে ২ হাজার ৭ শত ২২, চন্দননগর ইউনিয়নে ২ হাজার ৭ শত ২২, ভাবিচা ইউনিয়নে ২ হাজার ৭ শত ২২, নিয়ামতপুর সদর ইউনিয়নে ২ হাজার ৭ শত ২২, রসুলপুর ইউনিয়নে ২ হাজার ৭ শত ২২, পাড়ইল ইউনিয়নে ২ হাজার ৭ শত ২২, শ্রীমন্তপুর ইউনিয়নে ২ হাজার ৭ শত ২২, বাহাদুরপুর ইউনিয়নে ২ হাজার ৭ শত ২২ পরিবার।

এরমধ্যে হাজিনগর ইউনিয়নে ২০ মার্চ, চন্দননগর ইউনিয়নে ২১ মার্চ, ভাবিচা ইউনিয়নে ২২ মার্চ, নিয়ামতপুর সদর ইউনিয়নে ২৩ মার্চ, রসুলপুর ইউনিয়নে ২৪ মার্চ, পাড়ইল ইউনিয়নে ২৭ মার্চ, শ্রীমন্তপুর ইউনিয়নে ২৮ মার্চ ও বাহাদুরপুর ইউনিয়নে ২৯ মার্চে ১ম দফায় টিসিবির পণ্য বিক্রি করা হবে।