নিয়ামতপুরে জাইকার আয়োজনে প্রশিক্ষণ কর্মশালা


DBkhobor24 প্রকাশের সময় : এপ্রিল ৭, ২০২২, ৪:৪৭ PM /
নিয়ামতপুরে জাইকার আয়োজনে প্রশিক্ষণ কর্মশালা

নিয়ামতপুর, নওগাঁ প্রতিনিধিঃ

দেশের গ্রামীণ জনপদের মানুষের জীবনমান উন্নয়নে সরকারের সঙ্গে যৌথভাবে কাজ করছে জাপানি উন্নয়ন সংস্থা জাইকা। তারই অংশ হিসেবে নানা শ্রেণি ও পেশার প্রতিনিধিদের নিয়ে নিয়ামতপুরে দু দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে সংস্থাটি।

বুধবার (০৬ এপ্রিল)উপজেলা পরিষদ মিলনায়তনে এই প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়। এতে নিয়ামতপুর উপজেলার শিক্ষক, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা এবং স্বাস্থ্যকর্মীরা প্রশিক্ষণে অংশ নেন। মূলত কভিড-১৯ সম্পর্কে সচেতনতা, আক্রান্ত রোগীর পরিচর্যা, প্রসূতিদের প্রজনন স্বাস্থ্য ও ব্যক্তিগত পরিচর্যা শীর্ষক এই কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহমেদ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা আইসিটি কর্মকর্তা রাসেল রানা,জাইকা প্রকল্পের কর্মকর্তা( ইউডিএফ) মাহাবুবুর রহমান প্রমুখ।

জানা গেছে, উপজেলায় উন্নয়নমূলক অবকাঠামো , বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাপটপ, মাল্টিমিডিয়া, শিক্ষার্থীদের বসার বেঞ্চ, অন্যান্য আসবাবপত্র, কৃষি জমির জন্য সেচ ড্রেন নির্মাণ, হাসপাতাল ও কমিউনিটি ক্লিনিকে করোনা প্রতিরোধ সংক্রান্ত যন্ত্রপাতি, এ ধরনের উন্নয়নমূলক কাজ করছে জাপানি এই উন্নয়ন সংস্থাটি।