নির্বাচনের কয়েক মাস পর বারশতে ভোট পুনঃগণনার দাবি দুই পরাজিত প্রার্থীর


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ২৪, ২০২২, ৬:০০ PM /
নির্বাচনের কয়েক মাস পর বারশতে ভোট পুনঃগণনার দাবি দুই পরাজিত প্রার্থীর

মোঃ জুবাইর চট্টগ্রাম।

চট্টগ্রাম জেলা আনোয়ারা উপজেলার বারশত ইউনিয়নের একটি কেন্দ্রে ভোট পুনঃগণনার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে পরাজিত দুই মেম্বার প্রার্থী।

আজ ২৪-৩-২০২২ ইং রোজ বৃহস্পতিবার দুপুর ২ ঘটিকায় মহানগরীর চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে ৫ম ধাপে অনুষ্ঠিত আনোয়ারা উপজেলার ২নং বারশত ইউনিয়নের ৮নং ওয়ার্ডের নির্বাচনী কেন্দ্রে প্রার্থীর এজেন্ট’কে প্রিজাইডিং অফিসার কর্তৃক মারধর, ভোট গণনায় ব্যাপক অনিয়ম-দুর্নীতি ও কারচুপির মাধ্যমে ভোটে পরাজিত প্রার্থী মোহাম্মদ ইসমাইল’কে মেম্বার পদে বিজয়ী ঘোষণা করার অভিযোগ, ওই কেন্দ্রের গ্রহণকৃত ভোট পুণঃগণনা ও ঘটনার সুষ্ঠু তদন্তের দাবিতে সংবাদ সম্মেলে এ দাবি জানান দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী জসিম উদ্দিন আহমেদ ও হারুনুর রশিদ। সংবাদ সম্মেলনে জসিম উদ্দিন আহমেদ ও হারুনুর রশিদ বলেন, অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, আনোয়ারা উপজেলার ২নং বারশত ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার পদে প্রতিদ্বন্দ্বীতা করি।

নির্বাচন চলাকালীন সময়ে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হলেও ভোট গণনা কালীন সময়ে ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সুমন কল্যাণ চৌধুরী সম্পূর্ণ অনিয়ম- দুর্নীতি ও কারচুপির মাধ্যমে ভোটে পরাজিত মেম্বার প্রাথী মোহাম্মদ ইসমাইলের টিউবল প্রতীকে ৪২৬ ভোট প্রাপ্তি দেখিয়ে কেন্দ্রে মেম্বার পদে বিজয়ী ঘোষণা করেন।
তারা বলেন, আনোয়ারা উপজেলার ১০নং ভোট কেন্দ্র- দক্ষিণ বারশত সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গ্রহণকৃত ১২৬৪ ভোটের মধ্যে ভোটের ফলাফল কারচুপির মাধ্যমে পরাজিত প্রার্থী মোহাম্মদ ইসমাইল’কে ৪২৬ ভোটে বিজয়ী ঘোষণা করা হয়।

ব্যালট পেপার গণনাকালীন সময়ে আমাদের নির্বাচনী এজেন্ট মহিউদ্দিন আহমেদ ও তারেক ইসলাম’কে ভোট গণনা কক্ষ থেকে মারধর করে বের করে দেন প্রিজাইডিং অফিসার সুমন কল্যাণ চৌধুরী। এ ঘটনার পর আমরা দুজন মেম্বার প্রার্থী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহি অফিসার, আনোয়ারা বরাবরে লিখিত অভিযোগ দাখিল করি। কিন্তু অজ্ঞাত কারণে এখন পর্যন্ত কোনো প্রকার প্রতিকার পাইনি।

তারা আরও বলেন, পরবর্তীতে ৬ মার্চ একই ঘটনা সংক্রান্ত বিষয়ে জেলা নির্বাচন অফিসার ও আঞ্চলিক নির্বাচন অফিসে প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ দাখিল করার পরিপ্রেক্ষিতে গতকাল ২৩ মার্চ এ ঘটনা তদন্ত কার্যক্রম শুরু করা হয়েছে বলে আমাদের নোটিশের মাধ্যমে জানানো হয়েছে।