নাফ নদী থেকে ক্রিস্টাল মেথসহ মিয়ানমারের ৬ নাগরিক আটক


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ১০, ২০২২, ১:২৯ PM /
নাফ নদী থেকে ক্রিস্টাল মেথসহ মিয়ানমারের ৬ নাগরিক আটক

বিজিবির হাতে আটক মিয়ানমারের ৬ নাগরিক

জেলা প্রতিনিধি, কক্সবাজারঃ

কক্সবাজারের টেকনাফে নাফ নদীর মোহনায় অভিযান চালিয়ে ট্রলারসহ মিয়ানমারের ৬ নাগরিককে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। এ ট্রলার থেকে এক কেজি ৫৯ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও অবৈধ গর্জন কাঠ জব্দ করা হয়। বুধবার (৯ মার্চ) সন্ধ্যায় এ অভিযান পরিচালনা করে বিজিবি।

আটকরা হলেন- মিয়ানমার আইকাব জেলার মৃত মুজিবুল্লাহের ছেলে মো. ইলিয়াস(৫৫), একই এলাকার করিম উদ্দিনের ছেলে মো. করিম (২০), মো. আনুর ছেলে মো. ইমাম হোসেন (২৭), মো. আবুল কালামের ছেলে মো. শাহ আলম (৩০), মৃত জাকারিয়ার ছেলে মো. ফোরকান (২৬) ও আব্দুল করিমের ছেলে মো. আব্দুল হাফেজ (৪০)।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বলেন, মিয়ানমার থেকে কাঠবোঝাই একটি ট্রলার নাফ নদী পার হয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করছে। সেখানে মাদক আইসও রয়েছে। এমন খবরে বিজিবির টহলদল সন্দেহভাজন একটি ট্রলারকে থামার সংকেত দেয়। না থেমে ট্রলারটি পালানোর চেষ্টা করলে বিজিবির দল ধাওয়া করে ধরে। ভাটার কারণে ট্রলারটি জিন্নাহ খালের চরে আটকা পড়ে। পরে রাতের জোয়ারে টেকনাফ জেটিঘাটে নিয়ে আসা হয় ট্রলারটি।

শেখ খালিদ আরও বলেন, ট্রলারে তল্লাশি চালিয়ে এক কেজি ৫৯ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও অবৈধ গর্জন কাঠ জব্দ করা হয়। একইসঙ্গে ট্রলারে থাকা মিয়ানমারের ছয় নাগরিককে আটক করা হয়। ক্রিস্টাল মেথসহ তাদের নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। জব্দ কাঠ ও ট্রলার টেকনাফ শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে।

মিয়ানমার আটক কক্সবাজার