নাটোরে বিশ্ব পানি দিবস উপলক্ষে আলোচনা সভা!


DBkhobor24 প্রকাশের সময় : এপ্রিল ৪, ২০২২, ২:৩৪ PM /
নাটোরে বিশ্ব পানি দিবস উপলক্ষে আলোচনা সভা!

মোঃ কামাল মাহামুদ, বাগাতিপাড়া, নাটোর, প্রতিনিধিঃ

ভুগর্ভস্থ পানি , অদৃশ্য সম্পদ- দৃশ্যমান প্রভাব ’ এই প্রতিপাদ্য নিয়ে আলোচনা সভার মধ্য দিয়ে নাটোরে বিশ্ব পানি দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে বেলুন উড়ানোর মধ্য দিয়ে দিবসের সূচনা করেন জেলা প্রশাসক শামীম আহমেদ। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ও জেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানের পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারওয়ার এর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার তারেক জুবায়ের, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সারওয়ার জাহান, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী মনিরুজ্জামান, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবনসহ আরো কর্মকর্তাবৃন্দ।

সভায় বক্তারা বলেন, পানিই জীবনের উৎস। জীবনকে সুশোভিত করে রেখেছে পানি। অথচ এই পানিকে আমরা দুষিত করছি, অপচয় করছি। দেশের নিন্ম এলাকায় সমুদ্র পানির লবনাক্ততা বৃদ্ধি পাচ্ছে। ভূগর্ভস্থ পানির স্তর ক্রমশ নীচে নামছে। এই অবস্থা থেকে উত্তরণে ভূপৃষ্ঠ পানির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে পানি ব্যবস্থাপনা যথাযথভাবে অনুসরণ করার আহবান জানান। পানি উন্নয়ন বোর্ড এবং জেলা প্রশাসন আয়োজিত দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিলো শোভাযাত্রা।