নতুন প্রজন্মকে স্কাউটিংয়ের মাধ্যমে দক্ষ মানবসম্পদে পরিণত করতে হবে: রাষ্ট্রপতি


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ২৭, ২০২২, ১১:০৫ PM /
নতুন প্রজন্মকে স্কাউটিংয়ের মাধ্যমে দক্ষ মানবসম্পদে পরিণত করতে হবে: রাষ্ট্রপতি

জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা স্কাউট ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

জেলা প্রতিনিধি, কিশোরগঞ্জঃ

দেশের চলমান অগ্রযাত্রায় নেতৃত্ব দিতে আগামী প্রজন্মকে স্কাউটিংয়ের মধ্যমে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে স্কাউট নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রোববার (২৭ মার্চ) সন্ধায় কিশোরগঞ্জের মিঠামইনে মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজ মাঠে তৃতীয় জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা স্কাউট ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

রাষ্ট্রপতি বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করার লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। সরকারের যুগোপযোগী পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নের ফলে বাংলাদেশ এরই মধ্যে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। তাই উন্নয়ন ও অগ্রযাত্রা ধরে রাখতে নতুন প্রজন্মকে দক্ষ ও মানবিক মূল্যবোধসম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

স্কাউট ক্যাম্প উদ্বোধন করে তিনি আরও বলেন, ভৌগলিক কারণে দেশে প্রতিবছর নানা দুর্যোগ হয়ে থাকে। সঠিক সময়ে যথাযথ প্রস্তুতি নেওয়া গেলে জানমালের ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব।

অনুষ্ঠানে বাংলাদেশ স্কাউটসের সভাপতি মো. আবুল কালাম আজাদ, ক্যাম্প চিফ ও প্রধান জাতীয় কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান এবং জাতীয় কমিশনার এম এম ফজলুল হক আরিফ বক্তব্য দেন।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, প্রেস সচিব জয়নাল আবেদীন, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল, মুক্তিযোদ্ধা আবদুল হক কলেজের অধ্যক্ষ মো. আবদুল হক, জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, জেলা পরিষদের চেয়ারম্যান মো. জিল্লুর রহমানসহ সামরিক-বেসামরিক ঊর্ধ্বতন কর্মকতা ও স্কাউট কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

হাওরে প্রথমবারের মতো আয়োজিত তৃতীয় জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা স্কাউট ক্যাম্পে দেড় হাজার রোভার স্কাউট অংশ নিচ্ছে। আগামী ৩০ মার্চ ক্যাম্প শেষ হবে।

রাষ্ট্রপতি রোভার-স্কাউট কিশোরগঞ্জ