নওগাঁয় ২০ কোটি টাকা মূল্যের কষ্টিপাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার বিএনপি’র নেতাসহ আটক ২


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ৮, ২০২২, ১১:৪০ AM /
নওগাঁয় ২০ কোটি টাকা মূল্যের কষ্টিপাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার বিএনপি’র নেতাসহ আটক ২

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর ধামইরহাট উপজেলার খেলনা ইউনিয়নের লোদিপুর (দক্ষিণপাড়া) এলাকায় এনএসআই নওগাঁ কার্যালয়ের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ধামইরহাট থানা পুলিশ ও এনএনআই এর যৌথ অভিযান পরিচালনা করে ৪০ কেজি ওজনের ০১টি কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার করা হয়, যাহার মূল্য আনুমানিক ২০ কোটি টাকা ও মূর্তি পাচারকারী চক্রের ২ সদস্যকে গ্রেফতার।

গতকাল ০৭ মার্চ রাত্রী ৮ ঘটিকায় নওগাঁর ধামইরহাট উপজেলার খেলনা ইউনিয়নের লোদিপুর দক্ষিণপাড়া মোঃ আলী আকবরের বাসভবনের সিড়ি ঘর থেকে কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার করা হয়।

এসময় এনএসআই ও পুলিশের উপস্থিতি টের পেয়ে এ চক্রের মূলহোতা মোঃ কাউছার আলী (৩০) ও তার স্ত্রী সুমি খাতুন (২৮) পালিয়ে গেলেও পাচারকারী চক্রের ২ সদস্য আটক।

আটককৃত পাচারকারী চক্রের ২ সদস্য হলেন, নওগাঁর পত্নীতলা উপজেলার মধুইল গ্রামের মৃত বদরুদ্দীনের ছেলে ও পত্নীতলা উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও আকবরপুর ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি মোঃ হেলাল উদ্দিন (৬০) ও আকবরপুর গ্রামের মৃত আছির উদ্দিনের ছেলে মোঃ আলতাফ হোসেন (৫০) কে আটক করা হয়।

সত্যতা নিশ্চিত করে ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হক কাজী জানান, গোপন তথ্যে জানা যায় যে, মোঃ কাউছার আলী তার নিজ বাসার শয়নকক্ষে দূর্লভ কষ্টিপাথরের বিষ্ণু মূর্তি উচ্চমূল্যে বিক্রয়ের উদ্দেশ্যে লুকিয়ে রেখে দেন দরবার চালাচ্ছে।

উক্ত বিষয়টির সত্যতা যাচাইয়ে নিবিড় পর্যবেক্ষণ করা হয়। তথ্যের সত্যতা নিশ্চিতের পর গোয়েন্দা ছক এঁকে ডিবির সহযোগিতায় ধামইরহাট থানা পুলিশ এই মূর্তি উদ্ধার করে এবং ২জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদেরকে আজ জেল হাজতে পাঠানো হবে।