ধর্ষণসহ একাধিক মামলার আসামি অস্ত্রসহ গ্রেফতার


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ২৩, ২০২২, ৬:৫৭ PM /
ধর্ষণসহ একাধিক মামলার আসামি অস্ত্রসহ গ্রেফতার

মোহাম্মদ জুবাইর চট্টগ্রাম।

ধর্ষণসহ একাধিক মামলার আসামি কাইব্যা ৬ টি ডাকাতি ও ৩ টি ধর্ষণ মামলাসহ মোট ১০ টি মামলার আসামি কাইব্যা ডাকাত দলের প্রধান অন্যতম শীর্ষ ডাকাত কবির আহমেদ প্রকাশ কাইব্যা ডাকাতকে অস্ত্রসহ গ্রেফতার করেছে র‌্যাব-৭।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম জেলার বাঁশখালী থানাধীন ভাদালিয়া এলাকায় কবির আহমেদ প্রকাশ কাইব্যা ডাকাত সহ আরও কয়েকজন অস্ত্রধারী সন্ত্রাসী একত্রিত হয়ে অপরাধ সংঘটনের জন্য সলাপরামর্শ ও প্রস্তুতি গ্রহণ করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে গত ২৩ মার্চ রাত ০৩.৪৫ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে ডাকাত দলের প্রধান কবির আহমেদ এর ঘর ঘেরাও করে আসামী ১। মোঃ কবির আহমেদ প্রকাশ কাইব্যা (৫৫), পিতা- বজল আহম্মদ, সাং- উত্তল জলদী ভাদালিয়া, থানা- বাঁশখালী, জেলা- চট্টগ্রামকে আটক করে।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে এবং ঘর তল্লাশী করে টিনের ঘরের সিলিং এর উপর হতে একটি দেশীয় কাঠের বাটযুক্ত সচল থ্রি কোয়ার্টার গান, একটি শপিং ব্যাগের মধ্যে ২টি দেশীয় এলজি বন্দুক, এবং ০৪ রাউন্ড গুলিসহ আসামীকে গ্রেফতার করা হয়।

কবির আহমেদ প্রকাশ কাইব্যা ডাকাত বাঁশখালী থানাধীন উত্তর জলদী এলাকার অন্যতম মোস্ট ওয়ান্টেড অপরাধী। সে তার এলাকায় কুখ্যাত কাইব্যা ডাকাত হিসেবে পরিচিত। তার বিরুদ্ধে ডাকাতি ও ধর্ষণের একাধিক মামলা রয়েছে। সে এবং তার দলের সন্ত্রাসীরা স্থানীয় লোকজনের মধ্যে ভীতি ও আতংক সৃষ্টি করে ডাকাতি, ধর্ষণ এবং বিভিন্ন অপকর্ম করত।

উল্লেখ্য আসামী কবির আহমেদ কাইব্যা ডাকাত এর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার বিভিন্ন থানায় ৬ টি ডাকাতি ও ৩ টি ধর্ষণ মামলাসহ মোট ১০ টি মামলা রয়েছে।
গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত অস্ত্র ও গোলাবারুদ সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।