দেশে দুর্ভিক্ষের অবস্থা বিরাজ করছে: রিজভী


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ২২, ২০২২, ১২:৪৭ PM /
দেশে দুর্ভিক্ষের অবস্থা বিরাজ করছে: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদকঃ

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারি অব্যবস্থাপনার কারণে দেশে দুর্ভিক্ষের অবস্থা বিরাজ করছে। কিন্তু সরকার উন্নয়নের মনভোলানো কথা বলছে। বাস্তব অবস্থা হচ্ছে, মানুষ না খেয়ে দিন-যাপন করছে। এসময় তিনি গ্যাসের দাম বাড়ালে আন্দোলনের হুঁশিয়ারি দেন।

দ্রব্যমূল্য ঊর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (২২ মার্চ) সকালে ঢাকা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে বিএনপি।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে ঢাকা জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের হাতে স্মারকলিপি তুলে দেওয়া হয়। এ সময় ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান সালাউদ্দিন বাবু, সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন আলমসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রিজভী বলেন, দেশে দুর্ভিক্ষের অবস্থা বিরাজ করছে। সরকার উন্নয়নের কথা বলছে। নানা ধরনের মনভোলানো কথা বলছে। কিন্তু বাস্তব অবস্থা হচ্ছে মানুষ না খেয়ে দিনযাপন করছে। সরকারি অব্যবস্থাপনার কারণে কর্মসংস্থান নেই, কোটি কোটি যুবক বেকার। এর মধ্যে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ানো হচ্ছে।

তিনি বলেন, শুধু নিম্ন-মধ্যবিত্ত, মধ্য-মধ্যবিত্ত মানুষ নয়, সরকারি-বেসরকারি কর্মকর্তাও টিসিবির লাইনে দাঁড়াচ্ছেন। আজকে সংবাদ পত্রে আছে মা এসে লাইনে দাড়াচ্ছে, মেয়ের বিয়ে হয়েছে সেও আরেক এলাকা থেকে এসে লাইনে দাঁড়াচ্ছে। এতে বুঝা যাচ্ছে, শুধু দুর্ভিক্ষের ছায়া না, দুর্ভিক্ষ শুরু হয়ে গেছে। এ পরিস্থিতি নিয়ন্ত্রণ করার সক্ষমতা সরকারের নেই। সরকার দুর্নীতির আদর্শে অনুপ্রাণিত।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, গ্যাসের দাম বাড়ানো হলে জনগণ মেনে নেবে না। দাম বাড়ালে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন গড়ে তোলা হবে।

দ্রব্যমূল্য রুহুল-কবির-রিজভী বিএনপি