দুইদিন পরে শুরু লালন স্মরণোৎসব, পরিদর্শনে কুষ্টিয়া জেলা প্রশাসক


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ১৩, ২০২২, ৯:১৫ PM /
দুইদিন পরে শুরু লালন স্মরণোৎসব, পরিদর্শনে কুষ্টিয়া জেলা প্রশাসক

এনামুল হক ইমন, কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি।

লালন স্মরণোৎসবের জন্য প্রস্তুত হচ্ছে ছেঁউড়িয়ার আখড়াবাড়ি, আগামী মঙ্গলবার থেকে কুষ্টিয়ার ছেঁউড়িয়ায় তিন দিনব্যাপী লালন স্মরণোৎসব শুরু হচ্ছে।

রোববার (১৩ মার্চ) বিকেলে লালন একাডেমি পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন লালন একাডেমির সভাপতি ও কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম।

তিনি বলেন, করোনা মহামারির কারণে গত দুই বছর বাউল সাধক ফকির লালন শাহের আখড়াবাড়িতে স্মরণোৎসব অনুষ্ঠিত হয়নি। এবার এ সংকট কাটিয়ে ওঠায় আগামী ১৫ মার্চ (মঙ্গলবার) থেকে তিন দিনব্যাপী উৎসব শুরু হবে। শেষ হবে ১৭ মার্চ।

পরিদর্শনের সময় অন্যান্যদের মধ্যে জেলা পুলিশ সুপার খাইরুল আলম, কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল, চাপড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনামুল হক মনজু, লালন একাডেমির সাধারণ সম্পাদক সেলিম হক, কুমারখালী থানা অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদার সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাউল সম্রাট লালন শাহ জীবদ্দশায় ছেঁউড়িয়ার আখড়াবাড়িতে প্রতি বছর চৈত্রের দোলপূর্ণিমার রাতে বাউলদের নিয়ে সাধুসঙ্গ উৎসব করতেন। ১২৯৭ বঙ্গাব্দের ১ কার্তিক তার মৃত্যুর পরও লালন ভক্ত-অনুসারীরা এ উৎসব চালিয়ে আসছেন। কিন্তু করোনার কারণে দুই বছর বন্ধ ছিল এ অনুষ্ঠান।