দাউদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষি গাছ কেটে নিলো সভাপতি


DBkhobor24 প্রকাশের সময় : মার্চ ৭, ২০২২, ৪:১৮ PM /
দাউদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষি গাছ কেটে নিলো সভাপতি

শাকিল আহম্মেদ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি।

সম্প্রতি করোনাকালীন স্কুল বন্ধ থাকায় নারায়ণগঞ্জ রূপগঞ্জের ১নং দাউদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সীমানায় থাকা ৪টি শতবর্ষি গাছ কেটে নিয়েছে বিদ্যালয়টির পরিচালনা কমিটির সভাপতি অলিফ সারোয়ার এমন অভিযোগ উঠেছে।

জানা যায়, বিদ্যালয়ের অন্যান্য কমিটির সদস্যদের না জানিয়ে গাছ কেটে নেয়ায় কমিটির অন্য সদস্যদের সম্মতিতে এলাকাবাসির পক্ষে শাকির আহমেদ শিপলু লিখিত অভিযোগ দায়ের করেন রূপগঞ্জ উপজেলা প্রশাসনের কাছে। পরে ওই অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় আইনি ব্যবস্থা নিচ্ছেন সংশ্লিষ্ট প্রশাসন।

১নং দাউদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিশির রঞ্জন দাস বলেন, ১ মাস পূর্বে করোনাকালীন স্কুল বন্ধ থাকায় বিদ্যালয়ে যাইনি। সে সুযোগে বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি নিজেই ৩টি গাছ কেটে নিয়েছেন। এ বিষয়ে এলাকাবাসি উপজেলা প্রশাসনে অভিযোগ করেছেন। সে অভিযোগের আলোকে গত ৬ মার্চ রবিরার সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাহবুবুর রহমান তদন্ত করেছেন। এসময় তদন্তে গাছ কাটার প্রমাণ পেয়েছেন। তিনি আরো বলেন, ওই গাছ কাটায় আমার কোন সম্মতি ও সম্পৃক্ততা ছিলো না।

এদিকে অভিযুক্ত বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অলিফ সারোয়ার মুঠোফোনে এই প্রতিবেদককে জানান, বিদ্যালয়ের সীমানা প্রাচীরের প্রয়োজনে ৪টি পুরাতন গাছ কাটতে হয়েছে।এসময়ে আমি উপস্থিত থেকেই কাটিয়েছি। সে সময়ে আরো স্থানীয় লোকজন উপস্থিত ছিলো। আর গাছ কাটার বা বিক্রির টাকা আমি নেইনি। প্রাচীর নির্মাণ কাজের শ্রমিকরাই টিফিনের টাকা হিসেবে নিয়েছে।

এ বিষয়ে রূপগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা জায়েদা আখতার বলেন, সংশ্লিষ্ট বিদ্যালয়ের গাছ কাটার বিষয়ে অভিযোগ পেয়েছিলাম। সে অভিযোগের আলোকে তদন্ত করা হয়েছে। তদন্তে বিদ্যালয়ের সভাপতির মাধ্যমে গাছ কাটার প্রমাণ মিলেছে। এছাড়াও তিনি জানান, উর্ধ্বোতন মহলকে আইনি ব্যবস্থা নেয়ার জন্য প্রতিবেদন পাঠিয়েছি।